ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

লাকসাম ভূমি অফিসের কর্মকর্তাদের ওপর হামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৩ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২৩
লাকসাম ভূমি অফিসের কর্মকর্তাদের ওপর হামলা

কুমিল্লা: ফসলি জমিতে ড্রেজিং মেশিন চালিয়ে বালু উত্তোলন করছিল গাজীমুড়া এলাকার একটি চক্র। আর সেই কাজ বন্ধ করতে গিয়ে হামলার শিকার হয়েছেন লাকসাম ভূমি অফিসের কর্মকর্তা-কর্মচারীরা।

 

আহতরা হলেন- দৌলতগঞ্জ পৌর এলাকার ভূমি অফিসে সহকারী কর্মকর্তা ( ভারপ্রাপ্ত) মো. নাজমুল হাসান, অফিস সহায়ক জসিম উদ্দিন ও মুন্সী আতাউর রহমান। আহতদের লাকসাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।  এদের মধ্যে জসিমের অবস্থা আশঙ্কাজনক।

রোববার (১৫ জানুয়ারি) বেলা ১১টার দিকে কুমিল্লার লাকসামের গাজীমুড়া এলাকায় এ হামলার ঘটনা ঘটে।  

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন লাকসাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মেজবাহ উদ্দিন ভূঁইয়া।  

তিনি বলেন, হামলার পর ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠিয়েছি। লিখিত অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।  

জানা গেছে, ফসলি জমি থেকে ড্রেজার মেশিনের মাধ্যমে দীর্ঘদিন ধরে বালু উত্তোলন করছে গাজীমুড়া এলাকার একটি চক্র। বালু উত্তোলনে বাধা দিতে গেলে সোহাগ নামের একজনের নেতৃত্বে ২০-২২ জন ভূমি অফিসের লোকজনের ওপর হামলা চালায়। এতে আহত হন ৩ জন।  

লাকসামের সহকারী কমিশনার (ভূমি) ফারহানুর রহমান বলেন, ভূমি অফিসের কর্মকর্তাদের পরিদর্শনে পাঠানো হয়েছিল। এসময় অবৈধভাবে বালু উত্তোলনের খবর পেয়ে বাধা দিতে গেলে তাদের ওপর হামলা করা হয়। এ বিষয়ে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।  

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।