ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

পুলিশ কর্মকর্তাদের দক্ষ-জনবান্ধব হওয়ার তাগিদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৫ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২৩
পুলিশ কর্মকর্তাদের দক্ষ-জনবান্ধব হওয়ার তাগিদ

ঢাকা: স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে নিজেকে দক্ষ পেশাদার ও জনবান্ধব পুলিশ কর্মকর্তা হিসেবে গড়ে তোলার তাগিদ দিয়েছেন পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) প্রধান মোহাম্মদ আলী মিয়া।

রোববার (১৫ জানুয়ারি) রাজধানীর মালিবাগ সিআইডি সদরদপ্তরে শিক্ষানবিশ সহকারী পুলিশ সুপারদের (এএসপি) ৫ দিন ব্যাপী প্রশিক্ষণের উদ্বোধনকালে তিনি এ তাগিদ দেন।

এ সময় সিআইডি প্রধান ক্রমবর্ধমান প্রযু্ক্তি নির্ভর অপরাধ দমন ও প্রতিরোধ এবং স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে দক্ষ, পেশাদার ও জনবান্ধব পুলিশ কর্মকর্তা হিসেবে নিজেদের গড়ে তোলার আহ্বান জানান।

এ সময় তিনি সিআইডির বিভিন্নি ইউনিট যেমন-তদন্ত ইউনিট, সাইবার পুলিশ সেন্টার, ফাইন্যানসিয়াল ক্রাইম, সিরিয়াস ক্রাইম, এলআইসি, ডিএনএ ল্যাব, কেমিক্যাল ল্যাব, ফরেনসিক ল্যাবসহ নানাবিধ কর্মকাণ্ড ও গুরুত্ব সম্পর্কে আলোকপাত করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে ডিআইজি, অতিরিক্ত ডিআইজি, বিশেষ পুলিশ সুপার, সহকারী বিশেষ পুলিশ সুপারসহ সিআইডির অন্যান্য ঊর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রশিক্ষণে ৩৮তম বিসিএসের ১ জন এবং ৪০তম বিসিএসের ৬৯ জনসহ মোট ৭০ জন শিক্ষানবিশ এএসপি অংশ গ্রহণ করছেন।

বাংলাদেশ সময়: ১৮১৫ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২৩
পিএম/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।