ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

গুলশানে গুলি: স্বেচ্ছাসেবক লীগ নেতাসহ ৫ জনের নামে মামলা

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৪ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২৩
গুলশানে গুলি: স্বেচ্ছাসেবক লীগ নেতাসহ ৫ জনের নামে মামলা ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি আব্দুল ওয়াহিদ মিন্টু

ঢাকা: রাজধানীর গুলশানে গ্লোরিয়া জিন্স ক্যাফের সামনে গুলির ঘটনায় ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি আব্দুল ওয়াহিদ মিন্টুসহ পাঁচজনকে আসামি করে থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।  

এই মামলায় এখন তিনজনকে গ্রেফতার দেখিয়েছে পুলিশ।

বাকি দুই আসামি পলাতক রয়েছেন। গ্রেফতার আসামিরা হলেন- ঢাকা মহানগর উত্তর সেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি আব্দুল ওয়াহিদ মিন্টু, তার বন্ধু মনির আহমেদ ও ভগ্নিপতি মো. আরিফ হোসেন।

রোববার (১৫ জানুয়ারি) মধ্যরাতে গোলাগুলির ঘটনায় আহত আমিনুল ইসলাম বাদী হয়ে এই মামলা দায়ের করেন।  

সোমবার গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরমান আলী বলেন, রোববার রাতেই ভুক্তভোগী আমিনুল ইসলাম গুলশান থানায় বাদী হয়ে তাদের নামে একটি মামলা দায়ের করেন। ওই মামলায় মিন্টুসহ তিন আসামিকে গ্রেফতার দেখিয়ে রিমান্ড আবেদনসহ রোববার তাদের আদালতে পাঠানো হয়েছে।

রিমান্ডে জিজ্ঞাসাবাদে বিস্তারিত তথ্য পাওয়া যাবে। এ ছাড়া  মামলার বাকি দুই আসামিকে গ্রেফতারের চেষ্টা চলছে বলেও জানান তিনি।  

ভুক্তভোগী বিকাশ দোকানি হাবিবুর রহমান আলিফ ও আশপাশের দোকানিদের জিজ্ঞাসাবাদের ভিত্তিতে পুলিশের তদন্ত সংশ্লিষ্টরা জানান, রোববার বিকেল আনুমানিক ৪টার দিকে আরিফ হোসেন বিকাশ করার জন্য গ্লোরিয়া জিন্স ক্যাফের পাশে আলফা স্টোর নামে একটি দোকানে আসেন।  

তিনি দোকানিকে বলেন, ‘আপনি ৭৫ হাজার টাকা বিকাশ করেন, আমি টাকা দিচ্ছি। ’ এতে দোকানি তার দেওয়া নম্বরগুলোতে টাকা পাঠান। কিন্তু টাকা না দিয়ে টালবাহানা শুরু করেন আরিফ।  

এতে দোকান মালিক আরিফকে আটক করে বলেন, ‘আপনি টাকা না দিয়ে যেতে পারবে না। ’ এক পর্যায়ে আটক অবস্থায় আরিফ তার ভগ্নিপতি মনির আহমেদকে কল করে বিষয়টি জানান।  

কল পেয়ে মনির হোসেন তার বন্ধু আব্দুল ওয়াহিদ মিন্টুসহ আরও চার-পাঁচজনকে নিয়ে ওই দোকানে আসেন। তারা আরিফকে ছাড়িয়ে নিতে চেষ্টা চালান। কিন্তু আশপাশের দোকানিরাও তাকে ছাড়তে চাইছিলেন না। আর এমন সময় মিন্টু পিস্তল বের করে সাত-আট রাউন্ড গুলি ছোড়েন। এতে দুইজন গুলিবিদ্ধ হন।

বাংলাদেশ সময়: ১২৪৯ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২৩
এসজেএ/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।