ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ইউপি সদস্যকে বহিষ্কারের দাবিতে এলাকাবাসীর ঝাড়ু মিছিল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৮ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২৩
ইউপি সদস্যকে বহিষ্কারের দাবিতে এলাকাবাসীর ঝাড়ু মিছিল

সাভার (ঢাকা): ঢাকার ধামরাইয়ে এলাকায় আধিপত্য বিস্তার, চাঁদাবাজি, সন্ত্রাসী এবং এলাকার কবরস্থান ও মসজিদের সভাপতিদের নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগে সোমভাগ ইউনিয়নের তিন নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মো. আবুল কালামের বহিষ্কারের দাবিতে ঝাড়ু মিছিল ও মানববন্ধন করেছেন এলাকাবাসী।

সোমবার (১৬ জানুয়ারি) বেলা ১২টার দিকে ধামরাই উপজেলা চত্বরে এ কর্মসূচি করা হয়।

মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর ইউপি সদস্য আবুল কালামের বিরুদ্ধে নওগাঁও কবরস্থানের সভাপতি মো. ফরহাদ হোসেনের সাক্ষরিত একটি লিখিত অভিযোগ দেন।

মানববন্ধনে বক্তারা বলেন, কালাম মেম্বার এলাকার কবরস্থান, মসজিদের উন্নয়ন কাজে বাঁধা দিয়ে কাজ বন্ধ করে রেখেছেন। এ নিয়ে এলাকার কয়েক জনকে পিটিয়ে হাসপাতালে পাঠিয়ে ছিলেন তিনি। মেম্বার নিজে গরু চুরির সঙ্গে জড়িত ছিল। এখনও তার ছত্র-ছায়ায় অনেকেই চুরির সঙ্গে জড়িত রয়েছে। মূর্তি চুরির মামলায় র‍্যাবের হাতে গ্রেফতার হয়েছিলেন অভিযুক্ত সেই মেম্বার।  

ধামরাইয়ে নওগাঁও এলাকার কবরস্থানের সভাপতি মো. ফরহাদ হোসেন বলেন, আমিসহ আমাদের মসজিদ-মাদ্রাসার সভাপতিদের নামে মিথ্যা মামলা দিয়ে আমাদের হয়রানি করা হয়েছে। মেম্বার কালাম এলাকায় আধিপত্য বিস্তারের জন্য তার যা মন চায় তাই করেন। এলাকায় কেউ কোনো ব্যবসা করতে গেলে মেম্বারকে চাঁদা দেওয়া ছাড়া ব্যবসা করতে পারেন না। মেম্বার ও তার ভাইয়েরা মিলে এলাকায় সন্ত্রাসী কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। আমরা এ মেম্বারের অত্যাচারে অতিষ্ঠ। আমরা তার বহিষ্কারের দাবি জানাই।

এ বিষয়ে সোমভাগ ইউনিয়ন পরিষদের তিন নম্বর ওয়ার্ড সদস্য আবুল কালাম আজাদ বাংলানিউজকে বলেন, এলাকার কিছু কৃষক লোক তাদের জমির টপ সয়েল মাটি খেকোদের কাছে বিক্রি করে দিয়েছেন। বিষয়টি নিয়ে আমি প্রতিবাদ করার কারণে কয়েকবার মারামারিও হয়েছে। এ ঘটনাগুলোর কারণে থানায় মামলাও হয়েছে৷ মুলত মাটি যারা কেনা-বেচা করেন তারা আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করে এ মানববন্ধন করিয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২৩
এসএফ/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।