ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

`এই কম্বল দিয়াই শীত কাটাবা হবি'

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫১ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২৩
`এই কম্বল দিয়াই শীত কাটাবা হবি'

'আমার তো স্বামী নেই। খুব কষ্ট করি চারটা বাচ্চা বড় করিছু (করেছি)।

এখন তো বয়স হইছে। কাজ-কাম ঠিক মতোন করিবা পারো (পারি) না। বড় মেয়েটা কাজ করে, তাতে কোনো মতোন চলে। আর ছেলেটার তো হাত কাজ করে না। কোনো কাজ করিবা পারে না। গরমের সময়তো পাখা বাতাইস করি থাকা যায়। কিন্তু এই শীতত যে ঠাণ্ডা, আর বয়স্ক মাইনসের (মানুষের) ঠাণ্ডা বেশি। দুনিয়ার জাড় (ঠাণ্ডা) হামার মতোন বয়স্ক মাইনসের। কাপড়-চোপড়, কম্বল কিনিবো, টাকা-পাইসা (পয়সা) তো নাই । কোনো মতোন খাই-পরি বাঁচি আছি। আইজকা তো একটা কম্বল পানু (পেলাম), এটা দিয়া শীত কাটাবা হবি। যারা কম্বল দিলি, উপরওয়ালা তামার (তাদের) অবশ্যই ভালো করিবি। ভালো রাখিবি'। ’

কম্বল পেয়ে নিজের অনুভূতির কথা জানতে চাইলে এভাবেই মনের অনুভূতিগুলো ব্যক্ত করেন ঝুমরী হাসদা।

ঝুমরী বীরগঞ্জ পৌর এলাকার মাকড়ায় এলাকার বাসিন্দা। প্রায় ১০ বছর আগে স্বামীকে হারিয়েছেন তিনি। চার সন্তানের মধ্যে বড় দুই মেয়ে। তারপর ছোট দুই ছেলে। বড় ছেলে শারীরিক প্রতিবন্ধী হওয়ায় উপার্জন করার মতো কেউ না থাকায় বয়সের ভারে নুইয়ে পড়ার পরেও চালিয়ে যাচ্ছেন জীবন সংগ্রাম। আর সেই সংগ্রামে সহযোগিতা করেন তার বড় মেয়ে। উপার্জনক্ষম একমাত্র সম্বল বড় মেয়ে হওয়ায় বিয়ে দিতেও দ্বিধা ঝুমরী হাসদার। কম্বল পেয়ে তবুও খুশি যে তাকে আর কম্বল কিনতে হবে না।

দেশের সর্ববৃহৎ শিল্পপ্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপের সহায়তায় ও বীরগঞ্জ উপজেলা শুভসংঘের আয়োজনে মঙ্গলবার (১৭ জানুয়ারি) দুপুরে বীরগঞ্জ সরকারি কলেজ মাঠে ২০০ জনের মধ্যে কম্বল বিতরণ করা হয়।  

এ সময় উপস্থিত ছিলেন বীরগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ ড. এ কে এম মাসুদুল হক, কালের কণ্ঠ শুভসংঘের পরিচালক জাকারিয়া জামান, কর্ম ও পরিকল্পনা সম্পাদক মো. আবীর খান, কালের কণ্ঠের জেলা প্রতিনিধি এমদাদুল হক মিলন, শুভ সংঘের জেলা সভাপতি রাসেল ইসলাম, সাধারণ সম্পাদক হুমায়ুন পারভেজ, যুগ্ম সাধারণ সম্পাদক শওকত আকবর সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম রফিক, দপ্তর সম্পাদক ইয়াছির আরাফাত রাফি, ইভেন্ট সম্পাদক আপন মাহমুদ, বীরগঞ্জ উপজেলা শাখার উপদেষ্টা সোহেল আহমেদ, সভাপতি ফরহাদ হোসেন সাধারণ সম্পাদক রাকেশ রায়,  যুগ্ম সম্পাদক তানভীর হোসেন, প্রদীপ রায়, মোজ্জামেল, সাংগঠনিক সম্পাদক সাব্বির আহমেদ, কোষাধ্যক্ষ ধনদেব রায়, প্রচার সম্পাদক স্বজন রায়, সদস্য জাহিদ, মাসুদ, জাহিদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।