ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

পুলিশের নির্যাতনে ব্যবসায়ীর মৃত্যুর অভিযোগ, মহাসড়কে বিক্ষোভ-ভাঙচুর 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১১ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২৩
পুলিশের নির্যাতনে ব্যবসায়ীর মৃত্যুর অভিযোগ, মহাসড়কে বিক্ষোভ-ভাঙচুর 

গাজীপুর: গাজীপুরে পুলিশের নির্যাতনে এক ব্যবসায়ীর মৃত্যুর অভিযোগে ঢাকা-ময়মনসিংহ ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ ও বিক্ষোভ করছে এলাকাবাসী। এ সময় তারা কয়েকটি মোটরসাইকেল ভাঙচুর করে।

এতে ওই দুই সড়কে যান চলাচল বন্ধ থাকে এবং দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।  

মৃত ওই ব্যবসায়ী গাজীপুর সিটি করপোরেশনের ভোগড়া বাইপাস পেয়ারাবাগান এলাকার বাসিন্দা রবিউল ইসলাম (৪০)। তিনি একজন সুতা ব্যবসায়ী।  

বুধবার (১৮ জানুয়ারি) বিক্ষুব্ধ এলাকাবাসী ওই ব্যবসায়ীর মৃত্যুর ঘটনায় অভিযুক্ত পুলিশের বিচারের দাবিতে বিক্ষোভ করে।  

স্থানীয় এলাকাবাসী জানায়, মোবাইলে বিটকয়েন দিয়ে জুয়া খেলার অভিযোগে শনিবার রাতে চারজনকে আটক করে বাসন থানা পুলিশ। পরদিন তিনজনকে ছেড়ে দিলেও ব্যবসায়ী রবিউল ইসলামকে থানায় আটকে রাখে পুলিশ। মঙ্গলবার রাতে বাসন থানার একদল পুলিশ ওই ব্যবসায়ীর বাড়িতে গিয়ে তার স্ত্রীর কাছ থেকে সাদা কাগজে স্বাক্ষর নিয়ে আসে। পরে রাতে তারা জানতে পারেন রবিউলের মৃত্যু হয়েছে। সকালে এ ঘটনা এলাকায় ছড়িয়ে পড়লে বিক্ষিপ্ত এলাকাবাসী লাঠিসোঁটা নিয়ে প্রথমে ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক ও পরে ঢাকা ময়মনসিংহ-মহাসড়ক অবরোধ করে। একপর্যায়ে তারা ওই মহাসড়কে চারটি মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেয় ভোগড়া এবং বাইপাস এলাকায় ব্যাপক ভাঙচুর করে।  

বাসন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মালেক খসরু জানান, একটি গুজবকে কেন্দ্র করে স্থানীয়রা রাস্তায় ভাঙচুর ও বিক্ষোভ করছে।  

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার (এসি-মিডিয়া) চৌধুরী তানভীর হোসেন জানান, মঙ্গলবার (১৭ জানুয়ারি) ওই ব্যক্তিকে আটক করে পুলিশ। পরে তাকে ছেড়ে দেওয়া হয়। একপর্যায়ে তিনি ভোগড়া বাইপাস এলাকায় সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হন। পরে তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করে। কিন্তু এলাকাবাসী ধারণা করছে পুলিশ হেফাজতে তার মৃত্যু হয়েছে। আসলে সড়ক দুর্ঘটনায় ওই ব্যক্তি মারা যায়। এই ঘটনা জের ধরে এলাকাবাসী সড়ক অবরোধ করে বিক্ষোভ করে। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবুও বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।  

বাংলাদেশ সময়: ১৪১০ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২৩ 
আরএস/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।