ঢাকা, শনিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

দাঁড়িয়ে থাকা মিতালীর ইঞ্জিনকে রূপসা এক্সপ্রেসের ধাক্কা, তদন্ত কমিটি গঠন

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১১ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২৩
দাঁড়িয়ে থাকা মিতালীর ইঞ্জিনকে রূপসা এক্সপ্রেসের ধাক্কা, তদন্ত কমিটি গঠন

ঈশ্বরদী (পাবনা): পশ্চিমাঞ্চল রেলওয়ে পাকশী বিভাগীয় রেলওয়ের অধীনে ঈশ্বরদী-চিলাহাটি রেলরুটে দাঁড়িয়ে থাকা মিতালী এক্সপ্রেসের ইঞ্জিনকে খুলনাগামী রূপসা এক্সপ্রেসের ধাক্কা দেওয়ার ঘটনায় ৪ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে পাকশী বিভাগীয় রেলওয়ে কর্তৃপক্ষ।

কমিটিকে আগামী তিন কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

বুধবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে পশ্চিমাঞ্চল রেলওয়ের পাকশী বিভাগীয় ব্যবস্থাপক (ডিআরএম) শাহ সুফী নুর মোহাম্মদ বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে সকাল ৯টায় নীলফামারীর চিলাহাটি রেলওয়ে স্টেশনে মিতালী এক্সপ্রেসের লাইট ইঞ্জিনকে খুলনাগামী রূপসা এক্সপ্রেস ট্রেন ধাক্কা দেয়। এতে অন্তত ১০ জন আহত হন। দুর্ঘটনার পর এই রুটে রেল চলাচল ব্যাহত হয়।  

আহদের মধ্যে রূপসার লোকোমাস্টার নাজমুল হক ও মিতালী এক্সপ্রেসের সহকারী লোকোমাস্টার মাজেদুর রহমানের নাম জানা গেছে। আহতদের স্থানীয় হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।  

বাংলাদেশ রেলওয়ের পাকশী বিভাগীয় পরিবহন কর্মকর্তা (ডিটিও) আনোয়ার হোসেনকে আহ্বায়ক করে ৩ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। কমিটিতে সদস্য সচিব হলেন- পাকশী বিভাগীয় রেলওয়ে প্রকৌশলী-২ বীরবল মণ্ডল, যান্ত্রিক প্রকৌশলী (ক্যারেজ) মমতাজুল ইসলাম এবং সংকেত ও টেলিযোগাযোগ প্রকৌশলী, এম, এম রাজিব বিল্লাহ।

বীরবল মণ্ডল বাংলানিউজকে জানান, বুধবার (১৮ সেপ্টেম্বর) সকালে ঈশ্বরদী-চিলাহাটি রেলরুটের চিলাহাটি স্টেশনে এ দুর্ঘটনা ঘটেছে। নীলফামারীর ডোমারের চিলাহাটি রেলস্টেশনে খুলনাগামী খুলনাগামী রূপসা এক্সপ্রেসের সঙ্গে মিতালী এক্সপ্রেসের ইঞ্জিনের ধাক্কার ঘটনায় ৪ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ইতোমধ্যে ঘটনাস্থলে তদন্ত কমিটি রওয়ানা হয়েছেন। আগামী তিন কার্যদিবসের মধ্যে তাদের তদন্ত প্রতিবেদন দাখিল করতে বলা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬১১ ঘণ্টা, ১৮ সেপ্টেম্বর ২০২৩
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।