ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ঢাকাগামী সাড়ে ৭ শতাধিক রোহিঙ্গা আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪২ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২৩
ঢাকাগামী সাড়ে ৭ শতাধিক রোহিঙ্গা আটক প্রতীকী ছবি

কক্সবাজার থেকে বাসযোগে ঢাকায় যাওয়ার পথে সাড়ে সাত শতাধিক রোহিঙ্গা নাগরিক আটক করেছে পুলিশ। পর সংশ্লিষ্ট সংস্থার মাধ্যমে তাদের ক্যাম্পে ফেরত পাঠানো হয়েছে।

বুধবার (২৮ জানুয়ারি) সন্ধ্যায় কক্সবাজার সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ রফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

আজ দুপুরে কলাতলী এলাকার বাইপাস সড়কের পাশ থেকে ১৯টি বাসে ঢাকায় যাত্রা করার সময় এসব রোহিঙ্গাদের আটক করা হয়।

ওসি জানিয়েছেন, আটকরা টেকনাফ ও উখিয়ার বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্প থেকে এসে কক্সবাজার আদর্শ গ্রাম বাইতুল নূর আমান জামে মসজিদ সংলগ্ন এলাকায় অবস্থান নেন। এরপর ১৯টি বাসে তারা ঢাকার উদ্দেশে যাত্রার চেষ্টা করেন। খবর পেয়ে পুলিশ তাদের আটক করে।

আটক রোহিঙ্গারা জানিয়েছেন দ্বিতীয় দফার বিশ্ব ইজতেমার উদ্দেশ্যে যাওয়ার জন্য তারা এসেছে। পরে বিকেলে শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনারের সঙ্গে যোগাযোগ করে উখিয়া ও টেকনাফের বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্পে তাদের ফেরত পাঠানো হয়েছে।

শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার (আরআরআরসি) মোহাম্মদ মিজানুর রহমান জানিয়েছেন, আইনশৃঙ্খলা বাহিনী নিয়োজিত থাকার পর রোহিঙ্গা কীভাবে ক্যাম্প থেকে বের হয়েছে সেটি খতিয়ে দেখা হচ্ছে। রোহিঙ্গাদের উখিয়ার ট্রানজিট ক্যাম্পে রেখে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২৩৩৭ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২৩
এসবি/এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।