ঢাকা, শনিবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

রংপুরে এক বছরে ২২০ মোবাইল ফোন উদ্ধার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৪ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২৩
রংপুরে এক বছরে ২২০ মোবাইল ফোন উদ্ধার

রংপুর: আধুনিক তথ্যপ্রযুক্তি ব্যবহারের মাধ্যমে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-১৩) গত এক বছরে হারিয়ে যাওয়া ২২০টি মোবাইল ফোন উদ্ধার করেছে।  

শুক্রবার (২০ জানুয়ারি) দুপুরে এ তথ্য জানিয়েছে র‍্যাব-১৩ এর রংপুর সদর দপ্তরের সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) ফ্লাইট লেফটেন্যান্ট মাহমুদ বশির আহমেদ।

তিনি বলেন, রংপুরে ২০২২ সালে আধুনিক তথ্যপ্রযুক্তি ব্যবহারের মাধ্যমে হারিয়ে যাওয়া ২২০টি মোবাইল ফোন উদ্ধার করেছে র‍্যাবের প্রশিক্ষিত সাইবার টিম। পরে বিভিন্ন থানায় সাধারণ ডায়েরি করা ব্যক্তির নিকট এ সব মোবাইল ফোন উদ্ধারের পর হস্তান্তর করা হয়।

মাহমুদ বশির আহমেদ বলেন, র‍্যাব বিভিন্ন গুরুত্বপূর্ণ অপারেশনের পাশাপাশি জনগণের সেবামূলক কাজ করে আসছে। এরই ধারাবাহিকতায় একটি প্রশিক্ষিত সাইবার টিম হারিয়ে যাওয়া মোবাইল ফোন উদ্ধার কার্যক্রম ও ভুক্তভোগীদের কাছে হস্তান্তরের মাধ্যমে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।  

তিনি আরও জানান, ভুক্তভোগী যে কেউ তার নিকটস্থ থানায় জিডি করার পর আস্থার জায়গা থেকে যদি র‍্যাব-১৩ রংপুরের কাছে জিডির কপি নিয়ে আসেন, আমাদের আভিযানিক ব্যস্ততার মধ্যেও আমরা তাদের হারিয়ে যাওয়া মোবাইল ফোন উদ্ধারের চেষ্টা অব্যাহত রাখবো।

বাংলাদেশ সময়: ১৫৪৮ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।