ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

পটুয়াখালীতে শিক্ষক-সুপারভাইজারদের বুনিয়াদি প্রশিক্ষণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট র | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৯ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২৩
পটুয়াখালীতে শিক্ষক-সুপারভাইজারদের বুনিয়াদি প্রশিক্ষণ

পটুয়াখালী: পটুয়াখালীতে আউট অব চিলড্রেনস এডুকেশন প্রোগ্রাম (পিআইডিপি-৪) প্রকল্পের শিক্ষক সুপারভাইজারদের ১২ দিনব্যাপী বুনিয়াদি প্রশিক্ষণ শুরু হয়েছে।

শনিবার (২১ জানুয়ারি) সকালে পটুয়াখালী সদর উপজেলা পরিষদের হলরুমে ১২ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন করেন অতিরিক্ত জেলা প্রশাসক হুমায়ুন কবির।

 

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ সাইফুর রহমানের সভাপতিত্বে বক্তব্য দেন- ভাইস চেয়ারম্যান সৈয়দ সোহেল, উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর সহকারী পরিচালক জান-ই-আলম হাওলাদার ও লিড এনজিও পিডিও'র চেয়ারম্যান মোস্তফা জামাল আহমেদ ও পরিচালক মো. নজরুল ইসলাম, উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার এখলাছুর রহমান, প্রাণিসম্পদ অধিদপ্তরের সার্জন জেরিন সুলতানা তিষা ও প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শিরিন আক্তারসহ সংশ্লিষ্টরা।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর অধীনে প্রান্তিক পর্যায়ে শিক্ষা থেকে ঝরে পড়া প্রায় ১৭ হাজার শিশুকে মূলধারায় ফিরিয়ে আনতে পটুয়াখালীতে আউট অব চিলড্রেন এডুকেশন কর্মসূচি শুরু হয়েছে।

পটুয়াখালী জেলায় প্রকল্প বাস্তবায়নে প্রধান বেসরকারি সংস্থা হিসেবে পিডিও (পিস অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশন) আটটি উপজেলায় সহযোগী সংস্থার সঙ্গে সমন্বয়ের মাধ্যমে কর্মসূচি বাস্তবায়ন করবেন বলে জানানো হয়।

প্রকল্পের আওতায় ৫৬০ কেন্দ্রের মাধ্যমে শিক্ষা থেকে ঝরে পড়া ১৬৮০০ শিশুকে মূলধারায় ফিরিয়ে আনতে প্রাথমিক শিক্ষা নিশ্চিত করা হবে। উপকারভোগী সব শিশুদের স্কুল ড্রেস ও শিক্ষা উপকরণসহ প্রতিমাসে একেক জন শিক্ষার্থীকে ১২০ টাকা উপবৃত্তি দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৬১৬ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২৩
আরএ                                                                                    

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।