ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

প্রতিষ্ঠাবার্ষিকীতে শীতবস্ত্র বিতরণ করলো ছাত্রফ্রন্ট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২১ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২৩
প্রতিষ্ঠাবার্ষিকীতে শীতবস্ত্র বিতরণ করলো ছাত্রফ্রন্ট

বরিশাল: সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বরিশাল নগরে ছাত্র সমাবেশ, মিছিল ও শীতার্তদের মধ্যে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।

শনিবার (২১ জানুয়ারি) সকালে বরিশাল নগরের অশ্বিনী কুমার হল চত্বরে ‘জাতীয় শিক্ষাক্রম-২০২০ বাতিল, ভুলে ভরা নিম্নমানের ছাপা সম্বলিত পাঠ্যপুস্তক বাতিল, কাগজসহ শিক্ষা উপকরণের দাম কমানো’র দাবিতে মিছিল ও ছাত্র সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশ শেষে শীতার্ত শিশু-কিশোরদের মধ্যে শীতবস্ত্র বিতরণ করা হয়।

সমাবেশে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট বরিশাল মহানগর শাখার সহ-সভাপতি হাফিজুর রহমান রাকিবের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন- বাসদ বরিশাল জেলা শাখার সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তী, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের কেন্দ্রীয় কমিটির সদস্য ও বিএম কলেজ শাখার সাধারণ সম্পাদক বিজন সিকদার, বরিশাল মহানগর শাখার দপ্তর সম্পাদক সাইফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক সুজন শিকদার, আলেকান্দা সরকারি কলেজ শাখার সংগঠক লামিয়া সাইমুন প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, ১৯৮৪ সালে ২১ জানুয়ারি স্বৈরাচারবিরোধী আন্দোলনের অগ্নিগর্ভ থেকে জন্ম নেওয়া সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট জন্মলগ্ন থেকে এখন পর্যন্ত আপসহীনভাবে ছাত্রদের অধিকারের পক্ষে লড়াকু সৈনিকের ভূমিকা পালন করে চলছে। সব শিক্ষাপ্রতিষ্ঠানে বিভিন্ন ছাত্র আন্দোলনের পাশাপাশি শোষণ মুক্তির সমাজতান্ত্রিক রাষ্ট্র গঠনে সম্মুখ যোদ্ধা হিসেবে দায়িত্ব পালন করছে।

তারা আরও বলেন, সম্প্রতি দেশের শিক্ষাপ্রতিষ্ঠানে জাতীয় শিক্ষাক্রম ২০২০ চালু হয়েছে যেখানে ভালো ভালো কথার আড়ালে শিক্ষার্থীদের কারিগর তৈরি করার প্রয়াস করছে। এছাড়া নতুন বছরে ভুলে ভরা নিম্নমানের ছাপা সম্বলিত পাঠপুস্তক দেওয়া হয়েছে।

এছাড়া কাগজসহ শিক্ষা উপকরণের মূল্য আকাশচুম্বী আকার ধারণ করেছে- বক্তারা এর তীব্র নিন্দা জানান। সমাবেশ শেষে একটি মিছিল অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ১৭১৯ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২২
এমএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।