ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪৩১, ১৬ জুন ২০২৪, ০৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

ট্রাকচাপায় নিরাপত্তাকর্মী নিহত, অগ্নিসংযোগ ও মহাসড়ক অবরোধ

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৭ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২৩
ট্রাকচাপায় নিরাপত্তাকর্মী নিহত, অগ্নিসংযোগ ও মহাসড়ক অবরোধ

গাজীপুর: গাজীপুরে ট্রাকচাপায় পোশাক কারখানার এক নিরাপত্তাকর্মী নিহত হয়েছেন। এ ঘটনার জেরে কারখানার শ্রমিকরা ট্রাকে অগ্নিসংযোগসহ বেশ কিছু যানবাহন ভাঙচুর ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করেছে।

 

রোববার (২২ জানুয়ারি) সকালে কালিয়াকৈর উপজেলার চন্দ্রা এলাকায় এ ঘটনা ঘটেছে।  

নিহত হলেন- গাইবন্ধার গবিন্দগঞ্জ উপজেলার গোয়ালপাড়া এলাকার আরব আলীর ছেলে আজাদুল হক (৪০)। তিনি চন্দ্রা এলাকার মাহমুদ জিন্স পোশাক কারখানার নিরাপত্তাকর্মী ছিলেন।  

কারখানার শ্রমিক ও পুলিশ সূত্রে জানা গেছে, চন্দ্রা এলাকায় কর্মস্থলে যোগ দিতে কারখানায় যাচ্ছিলেন নিরাপত্তাকর্মী আজাদুল হক-সহ কিছু শ্রমিক। এ সময় দ্রুতগতির একটি ট্রাক আজাদুল হককে চাপা দেয়। এতে ঘটনাস্থলে আজাদুল হক নিহত হন। এ সময় আরও ৩ শ্রমিক আহত হয়। আহতদের উদ্ধার করে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। পরে উত্তেজিত শ্রমিকরা ঘাতক ট্রাকটি আটক করে অগ্নিসংযোগ করে। একপর্যায়ে শ্রমিকরা ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে অবস্থান নিয়ে অবরোধ করে বেশ কিছু যানবাহন ভাঙচুর করেছে। এতে ওই মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছে। সকাল সাড়ে ১০টা পর্যন্ত ওই সড়কে যানবাহন চলাচল বন্ধ রয়েছে।  

সালনা হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিকুল ইসলাম বলেন, ট্রাকচাপায় কারখানার এক নিরাপত্তাকর্মীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় তিন শ্রমিক আহত হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক করতে পুলিশ চেষ্টা করছে।  

বাংলাদেশ সময়: ১০৪৫, জানুয়ারি ২২, ২০২৩ 
আরএস/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।