ঢাকা, শনিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২২ জুন ২০২৪, ১৪ জিলহজ ১৪৪৫

জাতীয়

টার্গেট করে মোটরসাইকেল চুরি, বিক্রি ৩০-৫০ হাজারে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৭ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২৩
টার্গেট করে মোটরসাইকেল চুরি, বিক্রি ৩০-৫০ হাজারে

ঢাকা: একটি মোটরসাইকেল চুরির তদন্তে নেমে ১০টি চোরাই মোটরসাইকেলসহ চোর চক্রের ৬ সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) লালবাগ থানা পুলিশ। রোববার (২২ জানুয়ারি) লালবাগ বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. জাফর হোসেন এ তথ্য জানান।

ডিসি জাফর বলেন, ২০২২ সালের ২০ সেপ্টেম্বর আজিমপুর কবরস্থানের সামনে এক ব্যক্তি নীল রঙের একটি মোটরসাইকেল রেখে নিকটাত্মীয়ের দাফন করতে যান। এক ঘণ্টা পর ফিরে এসে তিনি মোটরসাইকেলটি আর পাননি। এ ঘটনায় তার অভিযোগের প্রেক্ষিতে ২২ সেপ্টেম্বর একটি মামলা হয়।

মামলার তদন্তকারী কর্মকর্তাসহ একটি দল ঘটনাস্থলের আশপাশের সিসিটিভি ফুটেজ সংগ্রহ করেন। পরে সেটি পর্যালোচনা করে ঘটনার সঙ্গে জড়িত রাজিব হোসেন ওরফে শেখ রাসেল ও রাকিবুল ইসলাম ওরফে রাকিব নামে দুজনকে গ্রেফতার করা হয়। পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে রাজবাড়ীর বালিয়াকান্দির ছোট ঘিমকলা এলাকা থেকে ওই মোটরসাইকেলটি উদ্ধার করা হয়।

পুলিশের এই কর্মকর্তা বলেন, চক্রের মূল হোতা রাজিবের দেওয়া তথ্যের ভিত্তিতে কেনা-বেচা চক্রের সঙ্গে জড়িত দেলোয়ার হোসেন ওরফে দিলু ওরফে নয়ন, বিপুল শেখ, জাহিদুল ইসলাম ও আরিফ খান নামে আরও চারজনকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয় আরও ৯টি মোটরসাইকেল।

চুরির কৌশল সম্পর্কে তিনি বলেন, তারা ঢাকার জনবহুল এলাকায় ঘুরে ঘুরে অতিরিক্ত লক না থাকা বা দুর্বল লক থাকা এসব মোটরসাইকেল ‘মাস্টার কি’ দিয়ে মুহূর্তে খুলে স্টার্ট দিয়ে পালিয়ে যায়। এরপর ৩০-৫০ হাজার টাকায় সেগুলো চোরাই মোটরসাইকেল ক্রয়কারীদের কাছে বিক্রি করে দেয়। সেসব মোটরসাইকেল আবার ফরিদপুর, শরীয়তপুর, রাজবাড়ীসহ দেশের বিভিন্ন স্থানে ৫০-৮০ হাজার টাকায় বিক্রি করা হতো।

গ্রেফতারদের বিরুদ্ধে ডিএমপিসহ দেশের একাধিক থানায় ১১টি মামলা রয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ২১০৮ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২৩
পিএম/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ