ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

পুলিশের লাঠিচার্জে ১৫ শিক্ষার্থী আহত 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৪ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২৩
পুলিশের লাঠিচার্জে ১৫ শিক্ষার্থী আহত  শিক্ষার্থীদের ওপর পুলিশের লাঠিচার্জ

ঢাকা: বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় দ্বিতীয়বার সুযোগের দাবিতে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের সামনে সোমবার (২৩ জানুয়ারি) সকাল সাড়ে ১০টা থেকে অবস্থান কর্মসূচি পালন করছিলেন সারাদেশ থেকে আসা শিক্ষার্থীরা।  

সড়ক অবরোধ করে অবস্থান কর্মসূচি পালন করার সময় দুপুর পৌনে ২টার দিকে তাদের ওপর লাঠিচার্জ করে পুলিশ।

এতে অন্তত ১৫ জন শিক্ষার্থী আহত হয়েছেন বলে জানা গেছে। গুরুতর আহত তিনজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

এ বিষয়ে কর্মসূচির সমন্বয়ক আলভী মাহমুদ বাংলানিউজকে জানান, দ্বিতীয়বার বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার সুযোগের দাবিতে জাতীয় প্রেস ক্লাবের সামনে আমরা শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালন করছিলাম। এ সময় পুলিশ আমাদের ওপর লাঠিচার্জ করে। আমাদের অন্তত ১৫ জন শিক্ষার্থী আহত হয়েছেন এবং তিনজন গুরুতর আহত হয়েছেন। তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাকিদেরও ঢাকা মেডিকেলে ভর্তি করানোর জন্য নিয়ে যাওয়া হচ্ছে।

এ বিষয়ে শাহবাগ থানার ইন্সপেক্টর শেখ আবুল বাসার বলেন, আমরা তাদের অনেক বুঝিয়েছি। তারা সচিবালয়ে যেতে চাইলে একটা টিম নিতেও চেয়েছি। কিন্তু তারা সবাই সেখানে যেতে চান, সেটা তো সম্ভব না। এরপর আমরা তাদের রাস্তা বন্ধ না করে অবস্থান কর্মসূচি করতে বলি। রাস্তা বন্ধ করে তারা অবস্থান কর্মসূচি করলে জনভোগান্তি তৈরি হয়। অ্যাম্বুলেন্সও চলাচলেও বিঘ্ন ঘটছিল। পরে আমরা তাদের সরিয়ে দেই।

লাঠিচার্জের বিষয়ে তিনি বলেন, তাদের যখন সরিয়ে দেওয়া হবে, তখন কিছুটা ফোর্স তো দিতে হয়। সেক্ষেত্রে কিছু ধাক্কাধাক্কি হয়েছে। তবে এটা তাদের প্রতি চরম নিষ্ঠুরতার কোনো পর্যায় নয়।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২৩
এইচএমএস/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।