ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

শিবচরে স্পোর্টস সিটি করার চেষ্টা চলছে: চিফ হুইপ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৪ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৩
শিবচরে স্পোর্টস সিটি করার চেষ্টা চলছে: চিফ হুইপ

মাদারীপুর: মাদারীপুর জেলার শিবচর ও ফরিদপুরের সদরপুর মিলিয়ে স্পোর্টস সিটি নির্মাণের জন্য প্রায় ৩ হাজার একর জমি নির্ধারণ করা হয়েছে। পরীক্ষা-নিরীক্ষা চলছে।

আমরা এখানে স্পোর্ট সিটি করার চেষ্টা করছি।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) সন্ধ্যায় শিবচর পৌরসভার হাতির বাগান মাঠে জেলা প্রশাসন কর্তৃক আয়োজিত বীর মুক্তিযোদ্ধা ইলিয়াস আহমেদ চৌধুরী গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলায় পুরস্কার বিতরণ শেষে প্রধান অতিথি জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী এ কথা বলেন।

এ সময় তিনি বলেন, আমরা শিবচরে স্পোর্টস সিটি করার চেষ্টা করছি। শেখ হাসিনা স্পোর্টস সিটি যদি আমাদের মাটিতে হয় তাহলে দেশ-বিদেশ থেকে ছেলে-মেয়েরা আমাদের এখানে খেলাধূলা করতে আসবে। ওই স্পোর্টস সিটির মধ্যে একটি অলিম্পিক ভিলেজও থাকবে। সেখানে আন্তার্জাতিক মানের স্টেডিয়াম থেকে শুরু করে সকল ধরনের সুযোগ সুবিধা থাকবে।

তিনি আরও বলেন, শিবচর ও ফরিদপুরের সদরপুর মিলে প্রায় ৩ হাজার একর জমি এ প্রকল্পের জন্য রেখেছি। যদি পরীক্ষা-নিরীক্ষা করে সম্ভব হয় তাহলে শেখ হাসিনা আগামীতে আবারও প্রধানমন্ত্রী হওয়ার পরে আমরা এ স্পোর্টস সিটির কাজ শুরু করবো।

চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী বলেন, এছাড়াও এই শিবচরে ইনডোর স্টেডিয়াম করা হচ্ছে যেখানে ইনডোর গেমের জন্য সকল ধরনের সুযোগ সুবিধা থাকবে। দেশের প্রতিটি উপজেলায় প্রধানমন্ত্রী একটি করে শেখ রাসেল স্টেডিয়াম করে দিয়েছেন। খেলাধূলার জন্য আওয়ামী লীগ সরকার যে ব্যাপক কর্মসূচী নিয়েছে তাতে আমাদের আগামী প্রজন্ম উপকৃত হবে। আমাদের দেশ ক্রিকেটে অনেক নাম করেছে। আমাদের মেয়েরাও অনেক সুনাম অর্জন করেছে। আগামীতে ফুটবলেও আমরা আমাদের ঐতিহ্য ফিরিয়ে আনবো।

ভারপ্রাপ্ত জেলা প্রশাসক পল্বব হাজরার সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন- মাদারীপুর জেলা পরিষদের চেয়ারম্যান মুনির চৌধুরী, জেলা আওয়ামী লীগের সভাপতি শাহাবুদ্দিন মোল্লা, শিবচর উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আ. লতিফ মোল্লা, পৌর মেয়র মো. আওলাদ হোসেন খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাজিবুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাজাহান মোল্লা, সাধারণ সম্পাদক ডা. মো. সেলিম, পৌরসভা আওয়ামী লীগ সভাপতি তোফাজ্জেল হোসেন খান প্রমুখ।  

উল্লেখ্য, জেলা প্রশাসন কর্তৃক আয়োজিত ‘মাদারীপুর উৎসব’ এর বীর মুক্তিযোদ্ধা ইলিয়াস আহমেদ চৌধুরী গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। খেলায় মাদারীপুর সদর উপজেলা ও রাজৈর উপজেলা অংশ গ্রহণ করে। খেলার নির্ধারিত সময়ে গোল না হওয়া ট্রাইব্রেকার পর্যন্ত গড়ায়। ট্রাইব্রেকারে ৪-৩ গোলে মাদারীপুর সদর উপজেলা চ্যাম্পিয়ন হয়।  

তারপর তিনি মাদারীপুর উৎসব এর অন্যান্য অনুষ্ঠানে অংশ নেন।

বাংলাদেশ সময়: ১০৫২ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।