ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

শার্শায় প্রাইভেটকারে মিলল সাড়ে ৬ কোটি টাকার স্বর্ণ, আটক ২

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২১ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৩
শার্শায় প্রাইভেটকারে মিলল সাড়ে ৬ কোটি টাকার স্বর্ণ, আটক ২

বেনাপোল (যশোর): শার্শা সীমান্তে একটি প্রাইভেটকারে তল্লাশি চালিয়ে আট কেজি ১৬৩ গ্রাম ওজনের ৭০টি স্বর্ণের বারসহ দুই স্বর্ণ চোরাকারবারীকে আটক করেছে বিজিবি। যার দাম ছয় কোটি ৫২ লাখ টাকা।

 

বুধবার(২৫ জানুয়ারি) বিকেলে শার্শা উপজেলার কায়বা সীমান্ত এলাকা থেকে এ স্বর্ণের চালান জব্দ করা হয়।  

আটক ব্যক্তিরা হলেন- বেনাপোল পোর্ট থানাধীন পুটখালি গ্রামের মৃত দেবন মোড়লের ছেলে শফিকুল ইসলাম (২৯) ও চাঁদপুর জেলার মৃত রতন প্রধানের ছেলে হান্নান প্রধান।

খুলনা-২১ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ব্যাটালিয়নের সেক্টর কমান্ডার কর্নেল মামুনুর রশিদ জানান, বিকেলে কায়বা সীমান্ত এলাকা দিয়ে স্বর্ণের বড় একটি চালান ভারতে পাচার করা হচ্ছে- এমন খবর পেয়ে সেখানে অভিযান চালানো হয়। এসময় সন্দেহ হওয়ায় একটি প্রাইভেটকার থামিয়ে তল্লাশি চালালে আট কেজি ১৬৩ গ্রাম ওজনের ৭০টি স্বর্ণের বার পাওয়া যায়। এসময় প্রাইভেটকারে থাকা দুই স্বর্ণ পাচারকারীকে আটক করা হয়। জব্দ করা হয় গাড়িটিও।

তিনি আরও জানান, উদ্ধার করা স্বর্ণের আনুমানিক দাম কোটি ৫২ লাখ টাকা। এ ঘটনায় স্বর্ণ চোরাচালান আইনে মামলা দিয়ে আটক দু’জনকে শার্শা থানায় সোপর্দ করা হবে।

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।