ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

জাতীয় প্রেসক্লাবে উদযাপিত হচ্ছে সরস্বতী পূজা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৪ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২৩
জাতীয় প্রেসক্লাবে উদযাপিত হচ্ছে সরস্বতী পূজা ছবি: শাকিল আহমেদ

ঢাকা: বিদ্যার দেবীর আরাধনা ও প্রার্থনার মধ্য দিয়ে জাতীয় প্রেসক্লাবে উদযাপিত হচ্ছে সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব সরস্বতী পূজা।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে এ পূজার আয়োজন করা হয়।

জাতীয় প্রেসক্লাবের সনাতন ধর্মাবলম্বী সদস্যদের উদ্যোগে এ পূজার আয়োজন করে শ্রী শ্রী সরস্বতী পূজা উদযাপন পরিষদ।

সকাল ৯টায় দেবীর প্রাণ প্রতিষ্ঠার মাধ্যমে পূজার আনুষ্ঠানিকতা শুরু হয়। পরে বেলা ১১টার দিকে প্রথম পুষ্পাঞ্জলি নেন আসা ভক্তরা।

সরস্বতী পূজা উপলক্ষে প্রেসক্লাব চত্বর সাজানো হয়েছে লাল-নীল ঝিলিকবাতি দিয়ে। রমনা কালী মন্দির থেকে তৈরি করে আনা হয়েছে দেবীর প্রতিমা। সাংবাদিকদের পূজা হওয়ায় প্যান্ডেলও সাজানো হয়েছে সাংবাদিকতায় ব্যবহৃত বিভিন্ন সরঞ্জামের আদলে।

পূজা উপলক্ষে সকাল থেকেই প্রেসক্লাব চত্বর মুখরিত হয়ে উঠে ভক্তদের পদচারণায়। জাতীয় প্রেসক্লাবের সদস্যরা তাদের পরিবারের সদস্যদের নিয়ে পুষ্পাঞ্জলি নিতে আসেন।

দিনব্যাপী এ আয়োজনে আসা ভক্তদের জন্য রাখা হয়েছে প্রসাদের ব্যবস্থা। এছাড়া সারাদিন ভক্তিমূলক গানের পাশাপাশি বিকেলে অনুষ্ঠিত হবে সাংস্কৃতিক অনুষ্ঠান। যেখানে ভক্তিমূলক গান করবেন শিল্পী বিজন মিস্ত্রী।

পূজার বিষয়ে শ্রী শ্রী সরস্বতী পূজা উদযাপন পরিষদের সদস্য সচিব হরলাল রায় সাগর বাংলানিউজকে বলেন, গত বছর থেকে তারা প্রেসক্লাব চত্বরে এ পূজার আয়োজন করে আসছেন।

তিনি বলেন, সরস্বতী বিদ্যার দেবী, জ্ঞানের দেবী। তিনি কলুষিতা ও অন্ধকার দূর করে সব শ্রেণি-পেশার মানুষের মধ্যে বিদ্যা ও জ্ঞানের আলো ছড়িয়ে দেবেন এ প্রার্থনা করি।

এছাড়া সনাতন ধর্মালবম্বীদের অন্যতম এ পূজা আয়োজনের অনুমতি দেওয়ায় জাতীয় প্রেসক্লাব কর্তৃপক্ষের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন হরলাল রায় সাগর।

বাংলাদেশ সময়: ১৪৫২ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২৩
এসসি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।