ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

পাঠ্যবইয়ে বিতর্কিত কিছু থাকলে বাদ দেওয়া হবে: ধর্ম প্রতিমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৪ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২৩
পাঠ্যবইয়ে বিতর্কিত কিছু থাকলে বাদ দেওয়া হবে: ধর্ম প্রতিমন্ত্রী

ঢাকা: পাঠ্যবইয়ে ধর্ম বিষয়ে বিতর্কিত কিছু থাকলে বাদ দেওয়া হবে জানিয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) দুপুরে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে ডিসি সম্মেলন অংশগ্রহণ করার পর প্রেস ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

 

ফরিদুল হক খান বলেন, হজে বিতর্কের জায়গাগুলো আমরা বন্ধ করতে পেরেছি। হজের জন্য ২৪ ঘণ্টা প্রাক নিবন্ধন খোলা ছিল, যার ফলে যে কেউ, যে কোনো সময় প্রাক নিবন্ধন করতে পারে। যার ফলে গত বছর কোনো বদনাম হয়নি।

সাংবাদিকদের উদ্দেশ্য করে তিনি বলেন, আমরা আপনাদের কাছে একটা জিনিস আশা করি, ভালো কিছু বলার দরকার নেই, তবে ভুল-ত্রুটির বিষয়ে আমাদের জানালে সমাধান করার চেষ্টা করবো। পাশাপাশি এটাও বলি, দোষ-ত্রুটি যদি নাও থাকে, তাহলে এবারের হজ ভালো হয়েছে। এ শব্দটা আপনাদের কাছে আশা করি।
  
ধর্ম প্রতিমন্ত্রী বলেন, পাঠ্যবইয়ে ধর্মবিষয়ক অংশে ভুল নিয়ে শিক্ষা মন্ত্রণালয় পরীক্ষা-নিরীক্ষা করছে। বিতর্কিত কিছু থাকলে বাদ দেওয়া হবে। আরেকটা কথা বলি ছোট্ট বিষয় নিয়ে, অনেক বেশি প্রচার-প্রচারণা করে, সম্প্রতি নষ্ট করার প্রবণতা শুধু আজকে নয়, অতীতেও ছিল। সংসদ নির্বাচনের আগে এসব বেশি হয়। এর সবটা সত্য তাও নয়।  

বাংলাদেশ সময়: ১৫১৩ ঘণ্টা, জানুয়ারি ২৬, ২০২৩
আরকেআর/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।