ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

জেনিন শরণার্থী শিবিরে ইসরায়েলের নৃশংসতার নিন্দা বাংলাদেশের

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৩ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২৩
জেনিন শরণার্থী শিবিরে ইসরায়েলের নৃশংসতার নিন্দা বাংলাদেশের

ঢাকা: জেনিন শরণার্থী শিবিরে ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলের সহিংসতা ও নৃশংস হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানিয়েছে বাংলাদেশ।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারি) পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে এ নিন্দা জানানো হয়।

বিবৃতিতে উল্লেখ করা হয়, ২৬ জানুয়ারি জেনিন শরণার্থী শিবির ও হাসপাতালে হামলায় কয়েক ডজন লোক আহত হয়। বাংলাদেশ ইসরায়েলি বাহিনীর দ্বারা মৌলিক নাগরিক অধিকার, আন্তর্জাতিক মানবাধিকার আইন, আন্তর্জাতিক চুক্তির বারবার লঙ্ঘন ও উপেক্ষার জন্য গভীর উদ্বেগ প্রকাশ করছে।

বাংলাদেশ ইসরায়েলি দখলদার বাহিনীর গৃহীত নীতি, জেরুজালেম শহর ও আল-আকসা মসজিদসহ পবিত্র স্থানগুলোতে অব্যাহত হামলার নিন্দা জানায়। এ ধরনের সহিংস হামলা, ঘরবাড়ি ধ্বংস ও বাধা সৃষ্টি বন্ধে আন্তর্জাতিক সম্প্রদায়কে টেকসই ব্যবস্থা নেওয়ার আহ্বান জানায়।

বাংলাদেশ একটি সার্বভৌম ও স্বাধীন আবাসভূমির জন্য ফিলিস্তিনের জনগণের অবিচ্ছেদ্য অধিকারকে দৃঢ়ভাবে সমর্থন ও দ্বি-রাষ্ট্র সমাধানের ভিত্তিতে ফিলিস্তিনের একটি স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠার পক্ষে তার অবস্থান পুনর্ব্যক্ত করছে।

বাংলাদেশ বিশ্বাস করে, ফিলিস্তিন সমস্যার স্থায়ী সমাধান কেবলমাত্র উভয়পক্ষের সৌহার্দ্যপূর্ণ সংলাপের মাধ্যমেই সম্ভব হবে। এ লক্ষ্যে কাজ করতে বাংলাদেশ সকলপক্ষকে আহ্বান জানায়।

বাংলাদেশ সময়: ১০৫৯ ঘণ্টা, জানুয়ারি ২৭, ২০২৩
টিআর/এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।