ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রেললাইনে ফাটল দেখে ট্রেন থামাল গ্রামবাসী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৩ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৩
রেললাইনে ফাটল দেখে ট্রেন থামাল গ্রামবাসী

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলায় রেললাইনে ফাটল দেখে আতঙ্কিত গ্রামবাসী লাল কাপড় উড়িয়ে মালবাহী একটি ট্রেন থামিয়ে দিয়েছে।  

পরে ফাটলের স্থানটি সতর্ক অবস্থায় ধীরগতিতে অতিক্রম করে ট্রেনটি।

 

মঙ্গলবার (৩১ জানুয়ারি) সকালে সিরাজগঞ্জ-ঈশ্বরদী রেলরুটের কামারখন্দ উপজেলার রায়দৌলতপুর ইউনিয়নের কয়েলগাতি ও রসুলপুরের মাঝামাঝি ছাগলা পাগলা নামক রেলওয়ে ব্রিজের পাশে এ ফাটল দেখা যায়। এর আগে গত ৬ জানুয়ারি একই রেলরুটের উপজেলার চালা এলাকায় এমন ফাটল দেখা দিলে  এলাকাবাসী লাল কাপড় উড়িয়ে ট্রেন থামিয়ে দেয়।  

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, আজ সকালে বেশ কয়েকজন কৃষক রেললাইনের পাশ দিয়ে মাঠে যাওয়ার সময় এ ফাটল দেখতে পান। কিছুক্ষণের মধ্যেই জামতৈল রেলওয়ে স্টেশন থেকে ঈশ্বরদীর দিকে একটি মালবাহী ট্রেন আসতে দেখেন তারা। ফাটলের কারণে দুর্ঘটনা ঘটতে পারে ভেবে এলাকার লোকজন লাল কাপড় উড়িয়ে মালবাহী ট্রেনটি থামিয়ে দেয়। পরে ট্রেনের চালক নেমে রেললাইনের ফাটা স্থানটি দেখে ধীরগতিতে ট্রেনটি চালিয়ে ফাটলের স্থান পার করে চলে যান। পরে জামতৈল রেলওয়ে স্টেশনের মাস্টারকে বিষয়টি জানানো হয়।

জামতৈল রেলওয়ে স্টেশনের স্টেশনমাস্টার আব্দুর রহমান জানান, রেললাইনে যে ফাটল দেখা দিয়েছে, তাতে ট্রেন চলাচলে কোনো সমস্যা হওয়ার কথা নয়। ট্রেন তার নিয়মিত গতিতেই পার হতে পারবে। তবে এটি মেরামতের জন্য দ্রুত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

পশ্চিমাঞ্চল রেলওয়ের প্রকৌশল বিভাগের উপ-সহকারী প্রকৌশলী আহসানুর রহমান বলেন, রেললাইনে ফাটলের খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে সংস্কার কাজ শুরু করা হয়েছে। একদিনের মধ্যেই এ ফাটল মেরামত শেষ হবে। তবে ট্রেন চলাচলে কোনো সমস্যা হবে না।  

বাংলাদেশ সময়: ১৩৫৯ ঘণ্টা, জানুয়ারি ৩১, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।