ঢাকা, রবিবার, ১২ ফাল্গুন ১৪৩০, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৪ শাবান ১৪৪৫

জাতীয়

ফুটপাত দখল, নার্সারি ব্যবসায়ীর ১৫ দিনের কারাদণ্ড 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০২৩
ফুটপাত দখল, নার্সারি ব্যবসায়ীর ১৫ দিনের কারাদণ্ড 

ঢাকা: ফুটপাত দখল করে জনসাধারণের চলাচলে বিঘ্ন সৃষ্টি করায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হল সংলগ্ন এলাকার এক নার্সারি ব্যবসায়ীকে ১৫ দিনের কারাদণ্ড দেওয়া হয়েছে।  

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) বিকেলে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) অঞ্চল-১ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মেরীনা নাজনীন এই দণ্ডাদেশ দিয়ে আসামিকে জেল হাজতে পাঠান।

সরকারি কর্মচারী কর্তৃক যথাযথভাবে জারি করা আদেশ অমান্য করায় দণ্ডবিধি ১৮৬০ এর ১৮৮ নম্বর ধারায় আসামিকে এই দণ্ডাদেশ দেওয়া হয়।

দণ্ডপ্রাপ্ত আসামির নাম নূরুল হাওলাদার। তিনি বরিশাল জেলার সদর উপজেলার সাহেবের হাট এলাকার ফয়জুদ্দিন হাওলাদারের ছেলে।

অভিযানের খবরে এ সময় সেখানকার অন্যান্য ব্যবসায়ীরা দোকান রেখে সটকে পড়ে। পরে সেখান থেকে ১ ট্রাক গাছের চারা এবং চেয়ার, টেবিল ও মাটি সরানো হয়।

অভিযান প্রসঙ্গে অঞ্চল-১ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মেরীনা নাজনীন বলেন, অমর একুশে বইমেলা আমাদের প্রাণের মেলা। এই মেলা আমাদের মননশীলতার এক উর্বর ক্ষেত্র। মেলায় আসা বইপ্রেমী মানুষের চলাচল নির্বিঘ্ন করতে আজ আমরা কার্জন হল সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করেছি। অভিযানে ফুটপাত দখল করে জনসাধারণের চলাচলে বিঘ্ন সৃষ্টি করায় এক ব্যক্তিকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

মেরীনা নাজনীন আরও বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হল সংলগ্ন এলাকাটি অত্যন্ত ব্যস্ততম। সেখানকার ফুটপাতে যাতে নার্সারি বসিয়ে জনগণের চলাফেরায় বিঘ্ন সৃষ্টি না করা হয়, সেজন্য তাদেরকে একাধিকবার সতর্ক করা হয়েছে। তারা সতর্কবার্তায় গুরুত্ব দেননি। তাই আমরা অভিযান পরিচালনায় অনেকটা বাধ্য হয়েছি।

অভিযানকালে করপোরেশনের কর্মকর্তা ও কর্মচারী ছাড়াও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সংরক্ষিত আসনের কাউন্সিলর নারগিস মাহতাব ও শিরিন গাফফার উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০২৩
এইচএমএস/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।