ঢাকা, শনিবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

নারী ফুটবল দলের জয় স্মরণীয় রাখতে ডাকটিকিট অবমুক্ত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২৩
নারী ফুটবল দলের জয় স্মরণীয় রাখতে ডাকটিকিট অবমুক্ত

ঢাকা: সাফ মহিলা চ্যাম্পিয়নশিপ প্রতিযোগিতায় বাংলাদেশ নারী ফুটবল দলের ঐতিহাসিক জয় দেশের ক্রীড়াঙ্গনে নারীদের কৃতিত্বের এক অবিস্মরণীয় অধ্যায়। এই সাফল্যকে স্মরণীয় করে রাখতে ডাক অধিদফতর স্মারক ডাকটিকিট, উদ্বোধনী খাম ও ডাটা কার্ড প্রকাশ করেছে।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) বাংলাদেশ সচিবালয়ে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার তার দফতরে ১০ টাকা মূল্যমানের একটি স্মারক ডাকটিকিট, ১০ টাকা মূল্যমানের একটি উদ্বোধনী খাম অবমুক্ত করেন। একইসঙ্গে তিনি ৫ টাকা মূল্যমানের ডাটা কার্ড প্রকাশ করেন।

মন্ত্রী এ উপলক্ষ্যে এক বিবৃতিতে বলেন, বাংলাদেশ নারী ফুটবল দলের এ অসামান্য অর্জন এবং বিস্ময়কর ক্রীড়ানৈপুণ্য সমগ্র জাতিকে সম্মানিত করেছে। আন্তর্জাতিক পরিমণ্ডলে ক্রীড়াক্ষেত্রে আগামী দিনগুলোতে বড় সাফল্য অর্জনে বাংলাদেশ নারী ফুটবল দলের এ অর্জন দেশের ক্রীড়াঙ্গনকে অনুপ্রাণিত করবে।

তিনি বলেন, বাংলাদেশের মেয়েরা অবিস্মরণীয় ইতিহাসে পৌঁছে দিল দেশকে। সেদিক থেকে দেখলে বাংলাদেশের কাছে এটি এক ঐতিহাসিক সূচনা।

বাংলাদেশ নারী ফুটবল দলের এমন জয়ের ধারা অব্যাহত থাকবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

২০২২ সালের ১৯ সেপ্টেম্বর নেপালের কাঠমান্ডুতে দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে বাংলাদেশ নারী ফুটবল দল চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

বাংলাদেশ সময়: বাংলাদেশ সময়: ১১১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২৩
এমআইএইচ/এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।