ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

রাজবাড়ীতে প্রতিমা ভাঙচুরের ঘটনায় হিন্দু যুবক গ্রেপ্তার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৩ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২৪
রাজবাড়ীতে প্রতিমা ভাঙচুরের ঘটনায় হিন্দু যুবক গ্রেপ্তার গ্রেপ্তার রানাপদ সরকার

রাজবাড়ী: রাজবাড়ী শহরের আলোচিত সজ্জনকান্দা মধ্যপাড়ায় সার্বজনীন দুর্গাপূজা মন্দিরে প্রতিমা ভাঙচুরের ঘটনায় রানাপদ সরকার (২৬) না‌মে এক হিন্দু যবু‌ককে গ্রেপ্তার ক‌রে‌ছে পুলিশ।

বৃহস্পতিবার (১১ অক্টোবর) রাতে রাজবাড়ী জেলা পুলিশ এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ‌্য জানায়।

সদর থানা পুলিশ শহরের সজ্জনকান্দার আরি‌ফের ভাড়া বাসা থে‌কে তাকে গ্রেপ্তার করা হয়।

রাজবাড়ী সদর উপজেলার খানখানাপুর ইউনিয়নের খোলাবাড়ীয়া গ্রামের রতন কুমার সরকারের ছেলে রানাপদ। পরিবারের দাবি, রানাপদ সরকার একজন প্রতিবন্ধী।

বিজ্ঞ‌প্তিতে পু‌লিশ জানায়, প্রতিমা ভাঙচু‌রের ঘটনায় গ্রেপ্তার রানাপদ সরকারকে বৃহস্পতিবার বিকেলে রাজবাড়ী জেলার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-২ এ হাজির করা হলে তিনি আদালতে প্রতিমা ক্ষতিগ্রস্ত করার বিষয়ে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। সে সময় প্রতিবন্ধী বিবেচনায় আদালত তাকে তার পরিবারের জিম্মায় প্রদান করার আদেশ দেন।

এরআগে ৮ অক্টোবর রাত দেড়টা থেকে বেলা ১১টার ম‌ধ্যে মন্দি‌রে ঢু‌কে অজ্ঞাত কেউ পূজামণ্ডপের দুর্গা, লক্ষ্মী, সরস্বতী, কার্তিক ও গণেশের মু‌খের কিছু অংশ ভে‌ঙে ফে‌লে। দুপুরে মন্দিরে সিসিটি‌ভি ক্যামেরা ও লাইট লাগাতে এসে দেখ‌তে পায় ডে‌কো‌রেটরের লোকজন। খবর পে‌য়ে ঘটনাস্থল প‌রিদর্শন ক‌রে জেলা প্রশাসন, পুলিশ ও সেনাবা‌হিনী। পরবর্তী‌তে এ বিষয়ে রাজবাড়ী সদর থানার জিডি এবং ৯ অক্টোবর মামলা দায়ের হয় এবং ঘটনার দিন রাত থে‌কেই রহস‌্য উদ্‌ঘাটনে কাজ শুরু ক‌রে জেলা পু‌লিশ।  

তদ‌ন্তে পূজা মণ্ডপের আশপা‌শের সিসি ক্যামেরার ফুটেজ পর্যবেক্ষণ করে সন্দেহভাজন হিসেবে একজনকে শনাক্ত করে ৯ অক্টোবর রাত সাড়ে ১১ টার দি‌কে রানাপদ সরকারকে সদর থানার সজ্জনকান্দা এলাকা হতে আটক করে পুলিশ।  

জিজ্ঞাসাবাদে তিনি জানান, পূজার ফুল সংগ্রহ শে‌ষে কৌতূহল বশত: মন্দিরে প্রবেশের সময় গণেশের প্রতিমার সঙ্গে ধাক্কা লে‌গে মাথা ভেঙে যায়। এরপর একে একে মণ্ডপের বিভিন্ন প্রতিমা স্পর্শ করে এবং তার নি‌জের অজা‌ন্তে প্রতিমাগুলো ক্ষতিগ্রস্ত হয়।

বাংলাদেশ সময়: ১৫১৬ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২৪
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।