ঢাকা, বৃহস্পতিবার, ১৬ চৈত্র ১৪২৯, ৩০ মার্চ ২০২৩, ০৭ রমজান ১৪৪৪

জাতীয়

‘প্রধানমন্ত্রীর নেতৃত্বে স্বাস্থ্যসেবা হবে আরও স্মার্ট’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২৩
‘প্রধানমন্ত্রীর নেতৃত্বে স্বাস্থ্যসেবা হবে আরও স্মার্ট’

নাটোর: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, অপরিসীম মমত্ববোধ নিয়ে আর পরম ভালোবাসায় জননেত্রী শেখ হাসিনা দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছেন। দেশের স্বাস্থ্য খাত এখন অনেক অগ্রসর।

গ্রামীণ জনপদে এ সেবা বিস্তৃত হয়েছে। আধুনিক বাংলাদেশের স্থপতি ডিজিটাল বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের স্বাস্থ্যসেবা আরও স্মার্ট হবে।  এ লক্ষ্য পূরণে দেশের ১৮ হাজার কমিউনিটি ক্লিনিকে দ্রুতগতির ইন্টারনেট সেবা পৌঁছে দিয়ে বিশেষজ্ঞ চিকিৎসা সেবা প্রদান করা হবে।

শুক্রবার (৩ ফেব্রুয়ারি) দুপুর ১২টার সময় নাটোরের সিংড়া ডায়াবেটিক সমিতির আয়োজনে বিনামূল্যে স্বাস্থ্যসেবা ক্যাম্প উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

সিংড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আল ইমরানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে পলক বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের স্বাধীন ভূখণ্ড এবং সংবিধান উপহার দিয়েছেন। দেশের সংবিধানে মৌলিক অধিকার হিসেবে অন্তর্ভুক্ত করে সাধারণ মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করেন তিনি। বঙ্গবন্ধুর নির্দেশিত পথে গত ১৪ বছরে দেশের স্বাস্থ্যসেবা খাতে অভূতপূর্ব উন্নয়ন করেছেন জননেত্রী শেখ হাসিনা।

তিনি বলেন বলেন, অবহেলিত গ্রামীণ জনপদে ১৮ হাজার কমিউনিটি ক্লিনিক স্থাপন করে মানুষের দৌরগোড়ায় স্বাস্থ্যসেবা প্রদান করছেন। এসব কমিউনিটি ক্লিনিকগুলো উচ্চ গতির ইন্টারনেট সংযোগের আওতায় আনতে পরিকল্পনা প্রণয়ন করেছে সরকার। এর ফলে টেলিমেডিসিন সুবিধা গ্রহণ করে বাড়ির কাছেই দেশের বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ পাবেন সেবা গ্রহীতারা। স্মার্ট হবে স্বাস্থ্যসেবা।

পলক আরও বলেন, দেশের উন্নয়নের এ ধারা অব্যাহত রাখতে আগামী জাতীয় নির্বাচনে আবারও আওয়ামী লীগের মনোনীত প্রার্থীকে নৌকা মার্কা প্রতীকে ভোট দেওয়ার আহ্বান জানান প্রতিমন্ত্রী।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ ডায়াবেটিক সমিতির সভাপতি ও জাতীয় অধ্যাপক ডা. এ কে আজাদ খান ও সিংড়া ডায়াবেটিক সমিতির সভাপতি মাওলানা রুহুল আমিন।

সিংড়া ডায়াবেটিক সমিতির সভাপতি মাওলানা রুহুল আমিন বাংলানিউজকে জানান, দিনব্যাপী স্বাস্থ্য সেবা ক্যাম্পে আটজন বিশেষজ্ঞ চিকিৎসকসহ মোট ৩০জন চিকিৎসক বিনামূল্যে চিকিৎসা প্রদান করছেন। এতে অন্তত তিন হাজার রোগীকে চিকিৎসা পরামর্শ প্রদান করা হচ্ছে। পাশাপাশি ক্যাম্পে বিনামূল্যে ওষুধও প্রদান করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৫৫৮  ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২৩
জেএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa