ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

অচলাবস্থা থেকে মুক্তি পেল লক্ষ্মীপুরের পার্বতীনগর ইউপি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২৩
অচলাবস্থা থেকে মুক্তি পেল লক্ষ্মীপুরের পার্বতীনগর ইউপি

লক্ষ্মীপুর: বছর না পেরুতেই নানা অনিয়ম আর দুর্নীতির সঙ্গে জড়িয়ে পড়েন লক্ষ্মীপুর সদর উপজেলার পার্বতীনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অহিদুর রহমান। এ সব অভিযোগ আমলে নিয়ে শুরু হয় তদন্ত।

তদন্তে অভিযোগ প্রমাণিত হওয়ায় বরখাস্ত হন চেয়ারম্যান অহিদুর রহমান। যার কারণে নাগরিক সেবা থেকে বঞ্চিত হন ওই ইউনিয়নের বাসিন্দারা।  

স্থানীয় বাসিন্দা ও ইউপি সদস্যরা একত্রিত হয়ে প্যানেল চেয়ারম্যান মাইন উদ্দিন ময়ূরকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নিতে জোর দাবি জানান। তাদের মতামতের ভিত্তিতে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান হোসেন প্যানেল চেয়ারম্যান মাইন উদ্দিন ময়ূরকে দায়িত্ব দেন ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে।

বৃহস্পতিবার (২ ফ্রেব্রুয়ারি) দুপুরে ইউনিয়ন পরিষদে গিয়ে দেখা যায়, দীর্ঘদিন থেকে অচলাবস্থায় থাকা ইউপি কার্যালয়ে কর্মব্যস্ততা দেখা গেছে। সকালে ভারপ্রাপ্ত চেয়ারম্যান মাইন উদ্দিন ময়ূরের নেতৃত্বে সমাজসেবা কার্যালয়ের আয়োজনে একটি সভা হয়। এছাড়া সকাল থেকেই দুপুর পর্যন্ত পরিষদে সেবা নিতে আসা লোকজনের ভীড় দেখা গেছে। ভারপ্রাপ্ত চেয়ারম্যান মাইন উদ্দিনকে জন্মনিবন্ধনসহ বিভিন্ন সনদপত্রে স্বাক্ষর করতে দেখা গেছে।  

তবে অনেকদিনের জটিলতার অবসান হওয়ায় প্রতিদিনই সেবা গ্রহিতারা ইউনিয়ন পরিষদে সেবা পেতে ভিড় করছেন। নাগরিক সেবায় ভোগান্তি কমায় ও তাদের কাঙ্খিত সেবা পেয়ে সন্তুষ্টি প্রকাশ করছেন অনেকেই।

পরিষদে সেবা নিতে আসা কয়েকজন জানান, গত কয়েক মাস থেকে পরিষদের কার্যক্রম অনেকটা অচলাবস্থা ছিল। ঠিকমতো পরিষদে এসে চেয়ারম্যানকে পাওয়া যেত না। চেয়ারম্যান এবং সদস্যদের রেষারেষিতে ইউনিয়নের লোকজন একদিকে উন্নয়ন কর্মকাণ্ড থেকে বঞ্চিত হয়েছে, অন্যদিকে সাধারণ মানুষ সেবা থেকেও বঞ্চিত হয়েছে। এখন ভারপ্রাপ্ত চেয়ারম্যান দায়িত্ব পালন করায় আমরা অন্তত সেবা পাচ্ছি।  

পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মাইন উদ্দিন ময়ূর জানান, পরিষদের ১০ জন সদস্যদের মতামতের ভিত্তিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা তাকে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব দিয়েছেন। গত ৩০ জানুয়ারি তিনি দায়িত্ব গ্রহণ করেন। এরপর থেকে জনগণকে সেবা দিয়ে আসছেন তিনি। গত ২২ জানুয়ারি চেয়ারম্যানের পদ শূন্য ঘোষণা হওয়ার পর ২৩ জানুয়ারি নির্বাচন কমিশন থেকে নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। আগামী ১৬ মার্চ এ ইউনিয়নে পুনঃনির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে যিনি চেয়ারম্যান নির্বাচিত হবে, তার হাতের দায়িত্ব বুঝিয়ে দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৬৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad