ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

উপজেলা আ.লীগ নেতার সরকারি ভবন উদ্বোধন!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২৩
উপজেলা আ.লীগ নেতার সরকারি ভবন উদ্বোধন!

জামালপুর: নিয়মনীতি উপেক্ষা করে জামালপুরের বকশীগঞ্জে শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নব নির্মিত ভবন উদ্বোধন করলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি।  

গত ২ ফেব্রুয়ারি একতলা ভবনটির উদ্বোধন করেন বকশীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহিনা বেগম।

শুধু তা-ই নয়, সরকারি অর্থায়নে নির্মিত ভবনের উদ্বোধনী ফলকে লেখালেন নিজেরই নাম। এ নিয়ে তোলপাড় সৃষ্টি হয়েছে এলাকায়।

জামালপুর শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের আওয়তাধীন ফারাজীপাড়া টেকনিক্যাল এ্যান্ড বি এম কলেজের একতলা ভবনটি নির্মাণে খরচ হয়েছে প্রায় ৭৬ লাখ টাকা।

এ বিষয়ে কলেজটির অধ্যক্ষ আ. সালাম জানান, ভবনটির নির্মাণ কাজ শেষ। এদিকে শ্রেণি কক্ষেরও সমস্যা প্রকট। সমস্যা সমাধানে শ্রেণি কক্ষটি ব্যবহার করা জরুরী ছিল। উদ্বোধনের জন্য স্থানীয় এমপি আবুল কালাম আজাদের অনুমতি চাইলে, তিনি উপজেলা আওয়ামী লীগ সভাপতির ওপর দায়িত্ব দেন। সে কারণে নাম ফলকে এমপির জায়গায় উপজেলা আওয়ামী লীগ সভাপতির নাম দেওয়া হয়েছে।

শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী সাদ্দাম হোসেন জানান, ভবনটির নির্মাণ কাজ এখনো শেষ হয়নি। ঠিকাদারী প্রতিষ্ঠান এখন পর্যন্ত ভবনটি হস্তান্তরও করেনি। তারপরও এটি কিভাবে উদ্বোধন করা হলো তা জানানো হয়নি। আর উপজেলা প্রকৌশল অধিদপ্তরের নির্মিত ভবন কোনোভাবেই উপজেলা আওয়ামী লীগের সভাপতি উদ্বোধন করতে পারেন না।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মুনমুন জাহান লিজা জানান, বিষয়টি তিনি সমাজিক যোগাযোগ মাধ্যমে দেখেছেন। উদ্বোধনের সময় শিক্ষা প্রকৌশল অধিদপ্তর বা শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে তাকে জানানো হয়নি।

এ বিষয়ে জামালপুর জেলা প্রশাসক শ্রাবস্তি রায় বাংলানিউজকে জানান, সরকারি ভবন উদ্বোধন স্থানীয় এমপি বা মন্ত্রীরাই করে থাকেন। উপজেলা আওয়ামী লীগের সভাপতি এটি কোনোভাবেই করার এখতিয়ার রাখেন না।

এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি শাহিনা বেগমকে কল দিলে তিনি রিসিভ না করায় তার মন্তব্য পাওয়া যায়নি।

বাংলাদেশ সময়: ১২৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২৩
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।