ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

ছাত্রলীগ-উত্তর সিটির খেলা হবে মিরপুরের দখলমুক্ত মাঠে: মেয়র আতিক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২৩
ছাত্রলীগ-উত্তর সিটির খেলা হবে মিরপুরের দখলমুক্ত মাঠে: মেয়র আতিক

ঢাকা: বনানী মাঠ দখল করে বড়লোকদের গাড়ি পার্কিং করা হয়েছিল। দখলমুক্ত করে সেখানে বাচ্চাদের খেলাধুলার ব্যবস্থা করা হয়েছে।

রাজধানীর মিরপুরেও একটি মাঠ দখলমুক্ত করা হয়েছে। এ মাঠে ছাত্রলীগ ও ঢাকা উত্তর সিটি করপোরেশনের খেলা হবে।

এসব তথ্য জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। রোববার (৫ ফেব্রুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের জহুরুল হক হলের মাঠে ঢাবি স্বাস্থ্য ইনস্টিটিউটের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মেয়র আতিক বলেন, মিরপুরের ৬ বিঘা মাঠে ৩২টি প্লট দিয়েছিল ন্যাশনাল হাউজিং সোসাইটি। পরে বাচ্চারা এসে কেঁদে দিয়েছে, খেলবে কোথায়? এরপর সেটা দখলমুক্ত করা হয়েছে। এ মাঠে ছাত্রলীগ ও ঢাকা উত্তর সিটি করপোরেশন প্রথম খেলবে। ছাত্রলীগ আছে জনমানুষের সাথে, ছাত্রলীগ আছে শেখ হাসিনার সঙ্গে।

ট্রেড লাইসেন্স নিয়েও কথা বলেন ডিএনসিসি মেয়র। তিনি বলেন, ট্রেড লাইসেন্স করতে আর অফিসে যাওয়া নয়, ঘরে বসে অনলাইনেই করা যাবে। স্মার্ট ঢাকা সিটি করতে কাজ করে যাচ্ছি। স্মার্ট সিটি করতে যে ১২টি কর্মসূচি রয়েছে তার আটটি আমরা শেষ করেছি।

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ছাত্রলীগ নেতৃত্ব দেবে মন্তব্য করে আতিক বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ যেভাবে স্বাধীনতা আন্দোলনে নেতৃত্ব দিয়েছে, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে নেতৃত্ব দিয়েছে, তেমনি স্মার্ট বাংলাদেশ বিনির্মাণেও নেতৃত্ব দেবে।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন বলেন, রাজনীতি যেন আনন্দের হয় সেজন্য স্মার্ট ছাত্র রাজনীতি উপহার দেবে বাংলাদেশ ছাত্রলীগ। ক্যাম্পাসে একাডেমিক পরিবেশ উন্নত করতে ছাত্রলীগ কাজ করে যাচ্ছে।  

সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান বলেন, জাতির পিতা দেশ স্বাধীনের পরে অর্থনৈতিক ভঙ্গুর অবস্থা সত্ত্বেও ১৯৭২ সালে জাতীয় ক্রীড়া পরিষদ গঠন করেন। সে সময় বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) প্রতিষ্ঠা করেছিলেন। জাতির পিতার পদাঙ্ক অনুসরণ করে শেখ হাসিনাও সারা দেশে খেলাধুলা ছড়িয়ে দিতে প্রতি উপজেলায় স্টেডিয়াম তৈরির পরিকল্পনা করেছেন। এর মাধ্যমে সাম্প্রদায়িকতা, জঙ্গিবাদকে রুখে দিতে চান তিনি। এর জন্যে শেখ হাসিনাকে বিজয়ী করতে হবে।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আরও বক্তব্য দেন সংসদ সদস্য তানভীর হাসান (ছোট মনির), ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন, সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, ৫ ফেব্রুয়ারি, ২০২২
এনবি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।