ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বান্দরবানে দুর্গম এলাকায় মিলল মিয়ানমারের ৩৭ গরু 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২৩
বান্দরবানে দুর্গম এলাকায় মিলল মিয়ানমারের ৩৭ গরু 

বান্দরবান: বান্দরবানের আলীকদম উপজেলার অভিযান পরিচালনা করে মিয়ানমার থেকে চোরাইভাবে আনা ৩৭টি গরু জব্দ করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

সোমবার (৬ ফেব্রুয়ারি) সকালে উপজেলার দুর্গম কুরুকপাতা ইউনিয়নের মাতামূহুরী নদী সংলগ্ন রোয়াম্বু ঝিরি নামক স্থানে অভিযান চালিয়ে এসব গরু জব্দ করা হয়।

জব্দ করা এসব গরুর আনুমানিক বাজারমূল্য প্রায় ৪৮ লাখ ১০ হাজার টাকা। তবে চোরাকারবারির কাউকে গ্রেফতার করা যায়নি।

এসব তথ্য নিশ্চিত করেছেন আলীকদম ব্যাটালিয়নের (৫৭ বিজিবি) সহকারী পরিচালক মোহাম্মদ আব্দুল বাছিত।

বিজিবি জানায়, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার সকালে আলীকদম ব্যাটালিয়নের (৫৭ বিজিবি) অধিনায়কের নির্দেশে ২০জন বিজিবি এবং ২ জন পুলিশ সদস্যসের যৌথ একটি টিম অভিযান পরিচালনা করেন বিজিবির সহকারী পরিচালক মোহাম্মদ আব্দুল বাছিত। রোয়াম্বু ঝিরিতে গরুগুলো উদ্ধার করতে সক্ষম হয় দলটি।  

গরুগুলো আলীকদম বিজিবি সদর ব্যাটালিয়নে আনা হচ্ছে এবং এই ব্যাপারে আইনী কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে জানায় বিজিবি।

সম্প্রতি আলীকদম উপজেলায় বিভিন্ন দুর্গম সীমান্ত দিয়ে চোরাকারবারিরা মিয়ানমার থেকে অবৈধভাবে গবাদি পশু নিয়ে আসছে। এরই প্রেক্ষিতে বিজিবির সদস্যরা অভিযান পরিচালনা করে গত কয়েক মাসে  ৯৮৯টি গরু এবং ১৬৫টি মহিষ আটক করেছে। যার মূল্য ১৩ কোটি ৫৪ লাখ ২৯ হাজার টাকা। এসব গবাদি পশু পরবর্তীতে আইনগত প্রক্রিয়া শেষে নিলাম দিয়ে সেই অর্থ কোষাগারে জমা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৫০, ফেব্রুয়ারি ৬, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।