ঢাকা, শনিবার, ১৮ ফাল্গুন ১৪৩০, ০২ মার্চ ২০২৪, ২০ শাবান ১৪৪৫

জাতীয়

ডাম্পিংয়ে রুট পারমিটবিহীন দুই বাস এক লেগুনা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২৩
ডাম্পিংয়ে রুট পারমিটবিহীন দুই বাস এক লেগুনা

ঢাকা: রাজধানীতে রুট পারমিটবিহীন বাসের বিরুদ্ধে যৌথ অভিযানে ডাম্পিংয়ে পাঠানো হয়েছে দুই বাস ও এক লেগুনা। সোমবার (৬ ফেব্রুয়ারি) ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন(ডিএসসিসি), বিআরটিএ ও ডিএমপি যৌথভাবে এই অভিযান পরিচালনা করেছে।

অভিযানে রুট পারমিট না থাকা এবং রাজধানীর বাইরে নিবন্ধিত হলেও সিটি কর্পোরেশন এরাকায় গাড়ি পরিচালনার জন্য ২টি বাস ও ১টি লেগুনা জব্দ করা হয়। জব্দকৃত বাস দুটির মধ্যে ১টি পুলিশ কর্তৃক এবং বাকি বাস ও লেগুনা দক্ষিণ সিটির মাতুয়াইল কেন্দ্রীয় ভাগাড়ে ডাম্পিং করা হয়েছে।

সোমবার (৬ ফেব্রুয়ারি) বাসাবো বৌদ্ধ মন্দির ও আজিমপুর সরকারি কর্মকর্তা-কর্মচারী আবাসন প্রকল্প সংলগ্ন এলাকায় এই অভিযান পরিচালনা করা হয়।

ডিএসসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিফা খান ও বিআরটিএ আদালত-৫ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তরিকুল ইসলাম এই যৌথ অভিযান পরিচালনা করেন।

অভিযানে রুট পারমিট বিহীন রাইদা পরিবহনের একটি বাস (ঢাকা মেট্রো ব ১৫-১২০৬)  সিটি এলাকার বাইরে নিবন্ধিত হলেও ঢাকা শহরে পরিচালনা করা, ডি লিংক পরিবহনের একটি বাস (ঢাকা মেট্রো ব ১৫-৭১১০) এবং রুট পারমিটসহ কোনো ধরনের কাগজপত্র না থাকায় ঢাকা মেট্রো ছ ১১-২৮১৪ নম্বরের ১টি লেগুনা জব্দ করা হয়। এর মধ্যে রাইদা পরিবহনের বাসটি পুলিশ ডাম্পিং করে। আর ডি লিংক পরিবহনের বাস ও লেগুনাটিকে দক্ষিণ সিটির কেন্দ্রীয় মাতুয়াইল ভাগাড়ে ডাম্পিংয়ে পাঠানো হয়। এছাড়াও রুট ভায়োলেশন, আসন সংখ্যা বেশি, কালো ধোয়া নির্গমণ, ফিটনেস না থাকা, ট্যাক্স টোকেনের মেয়াদ উত্তীর্ণ হওয়ায় আল বারাকা, হিমাচল, ঈগল, শরীয়তপুর, মিরপুর সুপার, ডি লিংক ও ঠিকানা পরিবহনের ৮টি বাসকে ৮ মামলায় ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

যৌথ অভিযান প্রসঙ্গে ডিএসসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিফা খান বলেন, রুট পারমিটবিহীন বাসের বিরুদ্ধে আজ (৬ ফেব্রুয়ারি) যৌথ অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে ২টি বাস ও ১টি লেগুনা জব্দ ও ডাম্পিং করা হয়েছে। চলমান এই অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৯০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২৩
এইচএমএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।