ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

ভুয়া নিয়োগপত্রে দপ্তরি নিয়োগ, সতর্কতা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২৩
ভুয়া নিয়োগপত্রে দপ্তরি নিয়োগ, সতর্কতা

ঢাকা: সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আউট সোর্সিংয়ের মাধ্যমে দপ্তরি কাম প্রহরী পদে ভুয়া নিয়োগপত্র ইস্যু করার বিষয়ে সতর্ক করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

সম্প্রতি অধিদপ্তরের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের ২০১৯ সালের ১৬ সেপ্টেম্বরের পরিপত্র ও সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের রিট পিটিশন নং ১১৯৩৪/২০১৯-এর স্থগিতাদেশ অনুযায়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আউট সোর্সিং পদ্ধতিতে দপ্তরি কাম প্রহরী পদে নতুনভাবে জনবল নিয়োগের সুযোগ নাই।

এতে আরও বলা হয়, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পলিসি ও অপারেশন বিভাগ বা অন্য কোনো বিভাগ থেকে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আউট সোর্সিংয়ের মাধ্যমে দপ্তরি কাম প্রহরী পদে কোনো নিয়োগপত্র ইস্যু করা হয়নি। কতিপয় অসাধু ব্যক্তি, প্রতিষ্ঠান মাঠ পর্যায়ে দপ্তরি কাম প্রহরী পদে নিয়োগপত্র ইস্যু করে সাধারণ মানুষকে বিভ্রান্ত করার অপচেষ্টা চালাচ্ছে।

এ ধরনের ব্যক্তি, প্রতিষ্ঠানের সন্ধান জানা থাকলে স্থানীয় আইনশৃঙ্খলা বাহিনীর কাছে হস্তান্তর এবং উল্লিখিত বিষয়ে সংশ্লিষ্ট সকলকে সতর্ক থাকার জন্য অনুরোধ করা হয়েছে ওই বিজ্ঞপ্তিতে।

বাংলাদেশ সময়: ১৯৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০২৩
এমআইএই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।