ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সিলেট রুটে বিমানের ভাড়া কমাতে দুই মন্ত্রীকে চিঠি চেম্বার সভাপতির

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৭, ২০২৩
সিলেট রুটে বিমানের ভাড়া কমাতে দুই মন্ত্রীকে চিঠি চেম্বার সভাপতির

সিলেট: সিলেট-ঢাকা রুটে অভ্যন্তরীণ ফ্লাইটে যাতায়াতে যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায় বৈষম্য দূরীকরণের দাবি জানিয়েছেন চেম্বার অব কমার্স নেতারা। ভাড়া কমানোর দাবি জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী, বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রীকে চিঠি দেওয়া হয়েছে।

 

এছাড়া চিঠি দেওয়া হয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরে।  

সোমবার (৬ ফেব্রুয়ারি) সিলেট চেম্বার অব কমার্সের সভাপতি তাহমিন আহমদ স্বাক্ষরিত এই চিঠি সংশ্লিষ্টদের কাছে পাঠানো হয়।

সিলেট চেম্বারের সভাপতি স্বাক্ষরিত চিঠিতে উল্লেখ করা হয়, সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে আসা যাত্রীবাহী বাংলাদেশ বিমানের আন্তর্জাতিক ফ্লাইটগুলো ঢাকায় ফিরে যাওয়ার ক্ষেত্রে সেসব ফ্লাইটে সিলেটের যাত্রীদের পরিবহন করা হয় না। কিন্তু আবার সিলেট-ঢাকা, ঢাকা-সিলেট অভ্যন্তরীণ ফ্লাইটে আন্তর্জাতিক ফ্লাইটের যাত্রীদের পরিবহন করা হয়।

যার ফলে সিলেটের যাত্রীদের অতিরিক্ত ভাড়া দিয়ে সিলেট-ঢাকা, ঢাকা-সিলেট রুটে যাতায়াত করতে হয়। এছাড়াও এয়ারলাইন্সগুলো সিলেট-ঢাকা রুটে অভ্যন্তরীণ ফ্লাইটে যাতায়াতে ৮ থেকে ১০ হাজার টাকা পর্যন্ত ভাড়া আদায় করে। কিন্তু বাংলাদেশের অন্যান্য বিমানবন্দরের চিত্র এরকম নয়। এতে সিলেটের ব্যবসায়ী, পর্যটক ও সাধারণ যাত্রীরা অভ্যন্তরীণ ফ্লাইটে ভাড়ার ক্ষেত্রে বৈষম্যের শিকার হচ্ছেন।
 
অভ্যন্তরীণ ফ্লাইটের ভাড়ায় এ বৈষম্যের কারণে সিলেটের ব্যবসা-বাণিজ্য ক্ষতিগ্রস্ত হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, এ কারণে পর্যটনের উপর প্রভাব পড়ছে এবং কমছে পর্যটকের সংখ্যাও। আর সরকারও বিপুল পরিমাণ রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছেন।

চিঠিতে উল্লেখ করা হয়, সিলেট বিমানবন্দরে আসা আন্তর্জাতিক ফ্লাইটের অভ্যন্তরীণ যাত্রী পরিবহন করা হলে এবং সিলেট-ঢাকা, ঢাকা-সিলেট রুটে এয়ারলাইন্সগুলোর ভাড়া কমানো হলে এ অঞ্চলের ব্যবসা বাণিজ্য ও পর্যটন খাত লাভবান হবে। সেই সঙ্গে সরকারের রাজস্ব আয়ও বৃদ্ধি পাবে বলে এমনটি আশাবাদ ব্যক্ত করেছেন সিলেট চেম্বার সভাপতি তাহমিন আহমদ।     

বাংলাদেশ সময়: ১৯৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৭, ২০২৩
এনইউ/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।