ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

হিরো আলমকে দেওয়া ‘সেই গাড়ির’ ট্যাক্স বাকি সাড়ে ৪ লাখ টাকা!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২৩
হিরো আলমকে দেওয়া ‘সেই গাড়ির’ ট্যাক্স বাকি সাড়ে ৪ লাখ টাকা!

হবিগঞ্জ: বগুড়ার দুটি আসনে উপ-নির্বাচনে প্রার্থী হয়ে আলোচিত আশরাফুল হোসের ওরফে হিরো আলমকে উপহার দেওয়া নোয়া মাইক্রোবাসটি (ঢাকা মেট্টো-চ ৫১-৪১০১) ১০ বছর ধরে অবৈধভাবে চালিয়ে আসছিলেন চুনারুঘাটের আলোচিত শিক্ষক এম মুখলিছুর রহমান।

বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) হবিগঞ্জ কার্যালয় থেকে এ তথ্য জানা গেছে।

নতুন করে আলোচনার জন্ম দিয়েছে এ তথ্য।

জানা গেছে, শিক্ষক মুখলিছুর রহমান উপহার হিসেবে হিরো আলমকে দেওয়া গাড়িটি ১৮০০ সিসির। এর সর্বশেষ ট্যাক্স দেওয়া হয়েছিল ২০১৩ সালের ১৮ মার্চ। ওই বছরের ১৫ জুলাই থেকে গাড়িটির ফিটনেস মেয়াদোত্তীর্ণ। ফলে গাড়িটির ১০ বছরের বকেয়া হিসেবে সরকারি ফি দিতে হবে ৪ লাখ ৩৯ হাজার ৪৪৩ টাকা।

সুতরাং গত ১০ বছর ধরে গাড়িটি অবৈধভাবে পরিচালনা করছিলেন এম মুখলেছুর রহমান।

এ বিষয়ে বিআরটিএ হবিগঞ্জের সহকারি পরিচালক হাবিবুর রহমান জানান, গাড়ির লাইসেন্স নিয়মিত নবায়ন না করা হলে কত টাকা দিয়ে নবায়ন করতে হবে তা ব্যাংক হিসেব দিতে পারবে। ২০১৩ সাল থেকে যদি গাড়িটি মেয়াদোত্তীর্ণ হয় তাহলে বিপুল পরিমাণ টাকা বকেয়া পড়েছে।

এ বিষয়ে মাওলানা মুখলিছুর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, তিনি গাড়িটি ৫ বছর ধরে কাগজ ছাড়া চালিয়েছেন। হিরো আলমও কাগজপত্র দেখে এবং সবকিছু জেনেই গাড়িটি নিয়েছেন।

বাংলাদেশ সময়: ১২০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২৩
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।