ঢাকা, বৃহস্পতিবার, ৮ ফাল্গুন ১৪৩০, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১১ শাবান ১৪৪৫

জাতীয়

তুরস্ক ও সিরিয়ায় ভূমিকম্পে নিহতদের জন্য দোয়া-মোনাজাতের আহ্বান

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২৩
তুরস্ক ও সিরিয়ায় ভূমিকম্পে নিহতদের জন্য দোয়া-মোনাজাতের আহ্বান

ঢাকা: ভূমিকম্পে তুরস্ক ও সিরিয়ায় নিহত নাগরিকদের রূহের মাগফিরাত কামনায় বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) দেশের সব মসজিদে বিশেষ দোয়া ও মোনাজাতের আহ্বান জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন।

বুধবার (৮ ফেব্রুয়ারি) এক বিজ্ঞপ্তিতে এই আহ্বান জানানো হয়।

একইসঙ্গে দেশের সব প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত রাখার জন্যও অনুরোধ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ভূমিকম্পে তুরস্ক ও সিরিয়ায় নিহত নাগরিকদের রূহের মাগফিরাত কামনায় আগামীকাল দেশের সব মসজিদে বিশেষ দোয়া ও মোনাজাতের আহ্বান জানাচ্ছে ইসলামিক ফাউন্ডেশন। এ উপলক্ষে বিশেষ দোয়া ও মোনাজাতের ব্যবস্থা করার জন্য সারা দেশের সব মসজিদের সম্মানিত খতিব, ইমাম ও মসজিদ কমিটিসহ সবাইকে বিশেষভাবে অনুরোধ করা হলো।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জারীকৃত প্রজ্ঞাপনে এ উপলক্ষে নিহতদের আত্মার শান্তি কামনায় দেশের সব ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ প্রার্থনার ব্যবস্থাসহ দেশের সব সরকারি ও বেসরকারি ভবন এবং বিদেশস্থ বাংলাদেশ মিশনসমূহে জাতীয় পতাকা অর্ধনমিত রাখার জন্যও বিশেষভাবে অনুরোধ করা হয়েছে। সেই পরিপ্রেক্ষিতে দেশের সব প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত রাখার জন্যও অনুরোধ করা হলো।

বাংলাদেশ সময়: ২৩২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০২৩
এইচএমএস/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।