ঢাকা, মঙ্গলবার, ৯ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মৃত্যুদণ্ড থেকে বাঁচতে নাম-ঠিকানা পরিবর্তন করেন শিউলী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২৩
মৃত্যুদণ্ড থেকে বাঁচতে নাম-ঠিকানা পরিবর্তন করেন শিউলী

ঢাকা: মৃত্যুদণ্ডের সাজা থেকে বাঁচতে নিজের নাম, বাবার নাম ও ঠিকানা পরিবর্তন করে রাজধানীর বিভিন্ন স্থানে বসবাস করছিলেন মোসা. সালেহা খাতুন শিউলী ওরফে মোসা. শিলা (৪৯)। পাঁচ বছর ধরে আত্মগোপন করে ছিলেন তিনি।

তবে শেষ রক্ষা হয়নি।

বুধবার (৮ ফেব্রুয়ারি) বিকেলে বারনটেক এলাকা থেকে তাকে গ্রেফতার করে পুলিশ। বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) রাজধানীর মিরপুর ডিসি অফিসে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান উপ-পুলিশ কমিশনার (মিরপুর বিভাগ) মো. জসীম উদ্দীন মোল্লা।  

তিনি বলেন, আসামি সালেহা খাতুন শিউলী পরকীয়া প্রেমে জড়িয়ে পড়ার কারণে স্বামী মো. মহসিনকে বাসার মধ্যে শ্বাসরোধে হত্যা করেন। পরবর্তীতে লিঙ্গ কর্তন করে মৃত্যু নিশ্চিত করেন। মরদেহটি সিএনজিতে করে নিয়ে অন্য স্থানে ফেলে আসেন। এ মামলায় তার মৃত্যুদণ্ড হয়।  

তিনি আরও বলেন, আসামি মৃত্যুদণ্ডের সাজা থেকে বাঁচতে নিজের নাম, বাবার নাম ও ঠিকানা পরিবর্তন করেন। তার আসল নাম হচ্ছে সালেহা খাতুন শিউলী। এখন তিনি শিলা নাম ধারণ করে ছিলেন। পাঁচ বছর ধরে আত্মগোপন করে ছিলেন তিনি। দুই মাস ধরে তথ্য প্রযুক্তি ও সোর্সের মাধ্যমে তথ্য সংগ্রহ করে আসামিকে গ্রেফতার করা হয়। আসামি শিউলীকে আদালতে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ৯, ২০২৩
এমএমআই/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।