ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

ঢামেকের জরুরি বিভাগের ওটি ৩ ঘণ্টা বিদ্যুৎহীন

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২৩
ঢামেকের জরুরি বিভাগের ওটি ৩ ঘণ্টা বিদ্যুৎহীন

ঢাকা: ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগের ইমার্জেন্সি অস্ত্রোপচার থিয়েটারের (ইওটি) দুটি কক্ষ তিন ঘণ্টা বিদ্যুৎহীন ছিল। এ সময় চিকিৎসকদের টর্চ ও মোবাইলের ফ্ল্যাশ লাইট ব্যবহার করে রোগীদের চিকিৎসা দিতে দেখা যায়।

 

শুক্রবার (১০ ফেব্রুয়ারি) সকাল ৮টার দিকে বিদ্যুৎ চলে যায়। মেরামতের পর বেলা ১১টার দিকে বিদ্যুৎ আসে। আশপাশের কক্ষে বিদ্যুৎ থাকলেও ইমার্জেন্সি ওটির দুটি কক্ষ বিদ্যুৎবিহীন ছিল।

একটি সূত্র জানায়, জরুরি বিভাগে যত আহত রোগী প্রবেশ করেন, প্রথমেই তাদের ওই কক্ষ দুটিতে নেওয়া হয়। সকাল ৮টা থেকে বেলা ১১টার পর পর্যন্ত সেখানে বিদ্যুৎ ছিল না।   

জরুরি বিভাগের নার্সদের ইনচার্জ সিনিয়র স্টাফ নার্স লিয়াকতের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, মেরামতের কারণে হাসপাতালের ইমার্জেন্সি ওটির দুটি কক্ষ বিদ্যুৎবিহীন ছিল। এ সময় চিকিৎসকেরা মোবাইলের ফ্ল্যাশ লাইট ও টর্চ জ্বালিয়ে রোগীদের চিকিৎসা দেন।

তিনি আরও জানান, গেল পরশু মধ্যরাতে কয়েকবার বিদ্যুৎ চলে গিয়েছিল ইমার্জেন্সি ওটিতে। বারবার কেন এভাবে বিদ্যুৎ চলে যায় ওটিতে, তা নিয়ে আগামীকাল কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করা হবে।

হাসপাতালে জরুরি বিভাগের ওয়ার্ড মাস্টার জিল্লু রহমান জানান, হাসপাতালের পিডব্লিউডির ইঞ্জিনিয়াররা বিদ্যুতের লাইন মেরামত করছেন। এজন্য জরুরি বিভাগের দুটি কক্ষ বিদ্যুৎহীন ছিল। সকাল ৮টার দিকে বিদ্যুৎ চলে গেলেও বেলা ১১টার দিকে চলে আসে।

হাসপাতালে পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হক জানান, জরুরি বিভাগের একটি ওটি কক্ষ যেকোনো কারণে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়েছিল।   পিডব্লিউডির লোকজন কাজ করার পরে বিদ্যুৎ চলে এসেছে।

বাংলাদেশ সময়: ১১২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২৩

এজেডএস/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।