ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

পিরোজপুরে বিএনপির পদযাত্রায় হামলা, আহত ২০

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৩
পিরোজপুরে বিএনপির পদযাত্রায় হামলা, আহত ২০

পিরোজপুর: যুব ও ছাত্রলীগের হামলা ও পুলিশের বাধা উপেক্ষা করেও পিরোজপুরে বিএনপির পদযাত্রা অনুষ্ঠিত হয়েছে। তবে এসময় হামলায় জেলার বিভিন্ন স্থানে কমপক্ষে ২০ নেতাকর্মী আহত হয়েছেন বলে দাবি করেছে বিএনপি।

জেলা বিএনপির আহ্বায়ক অধ্যক্ষ আলমগীর হোসেন জানান, জেলার ৭টি উপজেলার বিভিন্ন ইউনিয়নের নেতাকর্মীরা দিনব্যাপী বিভিন্ন স্থানে কেন্দ্র ঘোষিত পদযাত্রা কর্মসূচি পালন করেন। কিন্তু আওয়ামী লীগের নেতাকর্মীরা হামলা চালায় এবং পুলিশ কর্মসূচিতে বাধা দেয়। এতে জেলার সদর উপজেলার শিকদার মল্লিক ইউনিয়নে শাসক দলের হামলায় ৪ জন, মঠবাড়িয়ায় ১২জনসহ জেলার বিভিন্ন স্থানে কমপক্ষে ২০ নেতাকর্মী আহত হয়েছেন।  

তিনি আরও জানান, বিকেলে তিনি জেলার কাউখালী উপজেলার বেকুটিয়া এলাকায় স্থানীয় নেতাকর্মীদের সঙ্গে কর্মসূচি পালনকালে পুলিশ তাতে বাধা ও হামলা চালিয়ে নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয়।

জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ও শিকদার মল্লিক ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সরদার কামরুজ্জামান চাঁন বলেন, দুপুরে স্থানীয় বিএনপির উদ্যোগে বের হওয়া পদযাত্রায় ছাত্র ও যুবলীগ হামলা করে। ওই হামলায় জেলা ছাত্রদলের সহ-সাংগঠনিক সম্পাদক মাহফুজ ইসলাম মাহিম, ইউনিয়ন ছাত্রদলের জ্যেষ্ঠ যুগ্ম সাধারণ সম্পাদক রিয়াজুর রহমান, ইউনিয়ন স্বেচ্ছাসেবক দলের নেতা মো. আসাদ মোল্লা ও মো. মোরছালিন শেখ আহত হন।

জেলার মঠাবাড়িয়া উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. রুহুল দুলাল বলেন, সংগঠনের কেন্দ্র ঘোষিত কর্মসূচি হিসেবে উপজেলার ১১টি ইউনিয়নে সকাল থেকে দিনব্যাপী লিফলেট বিতরণ, মিছিলসহ শান্তিপূর্ণ কর্মসূচি পালন করছিলাম। কিন্তু বিভিন্ন এলাকায় থানা পুলিশ ও শাসক দলের নেতাকর্মীরা তাতে বাধা দেয়। উপজেলার আমড়াগাছিয়া এলাকায় ছাত্র ও যুবলীগ হামলা করে। ওই হামলায় মো. ফারুক হোসেন, মোস্তফা মোল্লা, ইয়াসিন, মিরাজ জমাদ্দার, সরোয়ার হোসেন, রিপন হাওলাদার, মিজানুর রহমান, রফিক রাজা, ফোরকান, রিপন জমাদ্দারসহ ১২ নেতাকর্মী আহত হন।

জেলার নাজিরপুর উপজেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট মিজানুর রহমান দুলাল বলেন, পুলিশ ও স্থানীয় শাসক দলের নেতাকর্মীদের বাধা উপেক্ষা করে উপজেলার ৯টি ইউনিয়নে পদযাত্রা কর্মসূচি পালন করেন। তবে সকাল সাড়ে ৯টার দিকে পিরোজপুর-১ আসনের সাবেক এমপি ও জেলা বিএনপির সাবেক সভাপতি গাজী নুরুজ্জামান বাবুলসহ তিনি একটি কর্মসূচিতে থাকা কালে পুলিশ তাদের অবরুদ্ধ করে রাখেন। এ ছাড়া পুলিশ উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য শঙ্কর কুমার তরুয়াকে (৫০) আটক করেছে।

এদিকে পুলিশের একাধীক সূত্রের দাবি জেলার কোথাও বিএনপির কোনো কর্মসূচিতে বাধা দেওয়া হয়নি। একই ধরনের বক্তব্য শাসক দলের পক্ষ থেকে।

উল্লেখ্য, তেল-গ্যাসসহ নিত্যপণ্যের মূল্য বৃদ্ধি, খালেদা জিয়ার মুক্তি এবং সরকারের পদত্যাগসহ ১০ দফা বাস্তবায়নে কেন্দ্র ঘোষিত কর্মসূচি হিসেবে ওই কর্মসূচি পালন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।