ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বায়রা’র নতুন মহাসচিব আলী হায়দার চৌধুরী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২৩
বায়রা’র নতুন মহাসচিব আলী হায়দার চৌধুরী

ঢাকা: বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সির (বায়রা) সাবেক মহাসচিব ও বর্তমান ইসি সদস্য আলী হায়দার চৌধুরীকে আবারও বায়রা মহাসচিব নির্বাচিত করা হয়েছে। তিনি বিদায়ী মহাসচিব শামীম আহমেদ চৌধুরী নোমানের স্থলাভিষিক্ত হলেন।

সোমবার (১৩ ফেব্রুয়ারি) সংগঠনের সভাপতি আবুল বাশারের সভাপতিত্বে বায়রা নির্বাহী কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

এর আগে শনিবার অনুষ্ঠিত বায়রার সাধারণ সভার সিদ্ধান্ত অনুযায়ী ওই দিনই বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সির মহাসচিব পদ থেকে পদত্যাগ করেন শামীম আহমেদ চৌধুরী নোমান। সংগঠনের এজিএম-এ দাবি ওঠার কয়েক ঘণ্টার মধ্যে সভাপতি বরাবর চিঠি দিয়ে পদত্যাগ করেন তিনি।

পদত্যাগপত্রে শামীম আহমেদ চৌধুরী নোমান জানান, গেল ৩০ জানুয়ারি বায়রার বার্ষিক সাধারণ সভা (এজিএম) ডাকা হয়েছিল। কিন্তু, কিছু দুর্ভাগ্যজনক পরিস্থিতির কারণে সেটি স্থগিত করতে হয়েছিল। পরবর্তীতে ১১ ফেব্রুয়ারি বার্ষিক সাধারণ সভার তারিখ নির্ধারণ করা হয়।

তবে প্রথমবার এজিএম স্থগিত হওয়ার পরিস্থিতির জন্য তাকে অযৌক্তিকভাবে দায়ী করা হয়েছে বলে পদত্যাগ পত্রে উল্লেখ করেন শামীম আহমেদ চৌধুরী নোমান।

তিনি জানান, তার মেয়াদে সভাপতির নির্দেশ এবং কার্যনির্বাহী কমিটির সদস্যদের সিদ্ধান্ত অনুসারে সর্বদা কাজ করা হয়েছে। তবে এজিএম স্থগিত হওয়ার পরিস্থিতির জন্য তাকে দায়ী করা অবাঞ্ছিত এবং অগ্রহণযোগ্য।

পদত্যাগপত্রে শামীম আহমেদ চৌধুরী নোমান দাবি করেন, বায়রার নিয়মনীতি অনুযায়ী নির্বাচিত মহাসচিব হিসেবে দীর্ঘদিন ধরে দায়িত্ব পালন এবং এই সংগঠন ও এর সদস্যদের কল্যাণে কাজ করে আসছেন। তবে তার বিরুদ্ধে অভিযোগের কারণে মহাসচিব পদ থেকে পদত্যাগ করা জরুরি হয়ে পড়েছে বলেও উল্লেখ করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৯১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০২৩
জিসিজি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।