ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

বিদেশে পাঠানোর নামে অর্থ আত্মসাৎ, হোতাসহ আটক ৩

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২৩
বিদেশে পাঠানোর নামে অর্থ আত্মসাৎ, হোতাসহ আটক ৩

ঢাকা: বিদেশ পাঠানোর নামে অর্থ আত্মসাৎকারী সংঘবদ্ধ প্রতারক চক্রের মূলহোতা মো. আনোয়ার হোসেনসহ (৪২) তিন জনকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৩)। আটক বাকি দুজন হলেন- মাসুদুর রহমান (৪২) ও রাশিদুল কবির (২৮)।

সোমবার (১৩ ফেব্রুয়ারি) রাজধানীর ভাটারা এলাকা থেকে তাদেরকে আটক করা হয়। র‌্যাব-৩ অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, আটকরা সাধারণ মানুষকে টার্গেট করে তাদের বিভিন্ন প্রলোভন দেখিয়ে অর্থ আত্মসাৎ করে আসছিল। মালয়েশিয়ায় তাদের কোম্পানি রয়েছে ও সেখানে কিছু লোক পাঠাবে বলে প্রচার করত।

ভালো বেতন ও বছরে দুটি বোনাস এবং থাকা-খাওয়া ফ্রিসহ নানা প্রলোভনে পাসপোর্ট ও টাকা জমা নিতো আটকরা। তারপর বিদেশ না পাঠিয়ে টালবাহানা করত তারা। অর্থ ফেরত চাইলে নানা ধরনের হুমকিও দিত। তাদের এমন অপরাধমূলক কর্মকাণ্ড দীর্ঘদিনের। আনোয়ার, মাসুদ ও রাশিদুলের বিরুদ্ধে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানান তিনি।

এ তিনজন ছাড়াও অবৈধভাবে রেজিস্ট্রেশন করা সিম বিক্রির দায়ে এসএম নয়ন (৩৫) নামে এক যুবককে আটক করেছে র‌্যাব-৩। সোমবার রাতে রাজধানীর খিলগাঁও থানাধীন জোড়পুকুর খেলার মাঠ এলাকা থেকে তাকে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে ১১০টি অবৈধ রেজিস্ট্রেশনকৃত সিম জব্দ করা হয়।

আটক নয়ন

লেফটেন্যান্ট কর্নেল আরিফ জানান, নয়ন দীর্ঘদিন ধরে এ অবৈধ কর্মকাণ্ড করে আসছিলেন। তার কাছে থাকা সিমগুলো আগে থেকেই বিভিন্ন ব্যক্তির নামে রেজিস্ট্রেশন করা থাকতো। বিভিন্ন দুষ্কৃতিকারী চক্র আইনশৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিতে এসব সিম ব্যবহার করে নানা অপকর্ম চালাতো। নয়নের বিরুদ্ধেও আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।

বাংলাদেশ সময়: ১২০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২৩
পিএম/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।