ঢাকা, মঙ্গলবার, ২৫ ভাদ্র ১৪৩১, ১০ সেপ্টেম্বর ২০২৪, ০৬ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

সোনিয়া হত্যা: যেভাবে ধরা পড়লেন অভিযুক্ত সজিব

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২৩
সোনিয়া হত্যা: যেভাবে ধরা পড়লেন অভিযুক্ত সজিব

সিলেট: র‌্যাবের হাতে ধরা পড়েছেন সিলেটে কলেজছাত্রী সোনিয়া আক্তার হত্যা মামলার প্রধান অভিযুক্ত সজিব আহমদ।  

সোমবার (১৩ ফেব্রুয়ারি) রাত পৌনে ৯টায় রাজধানী ঢাকার সায়েদাবাদ বাস টার্মিনাল এলাকা থেকে তথ্যপ্রযুক্তির সহায়তায় বিশেষ অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) র‌্যাব-৯ সিলেট সদর দপ্তরে এক সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করা হয়।

গ্রেফতার সজিব আহমদ হবিগঞ্জ জেলার আজমিরীগঞ্জ উপজেলার নবীনগর নতুনবাড়ি এলাকার নুর উদ্দিনের ছেলে।

সংবাদ সম্মেলনে র‌্যাব অধিনায়ক উইং কমান্ডার মো. মোমিনুল হক ডিজি-পি বলেন, হত্যাকাণ্ডে অভিযুক্ত সজিব, সোনিয়ার মামাতো ভাই। সেই সুবাদে সজিব সিলেটে সোনিয়াদের বাসায় আসা-যাওয়া করতেন। ঘটনার আগে সপ্তাহ ধরে তিনি ওই বাসায় থেকেছেন। গত ১১ ফেব্রুয়ারি চাকরির জন্য বিয়ানীবাজার যায় সজিব। এরপর সিলেট শহরে এসে সোনিয়াদের বাসায় ওঠেন। ঘটনার দিন সোনিয়ার অসুস্থ বাবা সেলিম মিয়াকে হাসপাতালে নিয়ে যান তার মা ও পরিবারের লোকজন। এরপর বাসায় ফিরে সোনিয়াকে রক্তাক্ত অবস্থায় দেখেন। রাতে সজিবকে আটকের পর জিজ্ঞাসাবাদ করা হয়নি। সংশ্লিষ্ট থানা পুলিশ জিজ্ঞাসাবাদ করবে। পারিবারিক বিভিন্ন কারণে তিনি সোনিয়াকে হত্যা করেছেন বলে ধারণা।

এ র‌্যাব কর্মকর্তা বলেন, গ্রেফতার সজিবের নামে ডিএমপির একটি থানায় নেশা জাতীয় দ্রব্য খাইয়ে শিশু অপহরণ ও সহায়তার অপরাধে মামলা রয়েছে। এসব মামলায় ২০১৮ সালে তাকে গ্রেফতার করেছিল পুলিশ। আটক আসামিকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

নিহতের বিষয়ে র‌্যাব কমান্ডার মোমিনুল হক বলেন, সোনিয়া স্যোশাল মিডিয়ায় জনপ্রিয় ছিলেন। গত রোববার সকালে তাকে হত্যার পর অভিযুক্ত সজিব ঢাকায় পালিয়ে যায়। সোনিয়া আক্তার নগরের খুলিয়াপাড়া নীলিমা-১৪ নং ভাড়া বাসায় তার সৎ বাবার সঙ্গে থাকতেন। সোনিয়া দক্ষিণ সুরমা ডিগ্রি কলেজ থেকে এবার এইচএসসি পরিক্ষায় উত্তীর্ণ হয়েছিলেন। পাশাপাশি তিনি সিলেটের আঞ্চলিক ভাষায় ছোট ছোট নাটক করতেন। সজিবের সঙ্গে অনলাইনে তার একাধিক ভিডিও রয়েছে।

এদিকে আটকের পর সোনিয়া হত্যা মামলায় সজিবকে গ্রেফতার দেখানো হয়েছে।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) সকালে নিহতের ভাই পারভেজ আহমদ বাদী হয়ে কোতোয়ালি মডেল থানায় মামলাটি দায়ের করেন। মামলায় একমাত্র সজিবকে আসামি করে অজ্ঞাত একজনকে রাখা হয়েছে।

সিলেট কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলী মাহমুদ  বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করে বলেন, মামলাটি তদন্তের জন্য থানার উপ পরিদর্শক (এসআই) জামিল আহমদকে দায়িত্ব দেওয়া হয়েছে।  

প্রসঙ্গত, রোববার (১২ ফেব্রুয়ারি) দুপুরে সিলেট মহানগরের শেখঘাট খুলিয়াটুলা আবাসিক এলাকার নীলিমা-১৪ নম্বর বাসার চার তলার একটি কক্ষ থেকে সোনিয়ার গলাকাটা মরদেহ উদ্ধার করা হয়।

>>> আরও পড়ুন ‘সজিবই আমার মেয়েকে খুন করে পালিয়েছে’

সিলেটে কলেজছাত্রী সোনিয়া হত্যার ঘটনায় মামলা 

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২৩
এনইউ/এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।