ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

গাজীপুরে অধ্যক্ষের পদত্যাগ দাবিতে মহাসড়ক অবরোধ 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২৩
গাজীপুরে অধ্যক্ষের পদত্যাগ দাবিতে মহাসড়ক অবরোধ 

গাজীপুর: গাজীপুর সিটি করপোরেশনের সালনা নাসির উদ্দিন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজের অধ্যক্ষের পদত্যাগের দাবিতে বিক্ষোভ করেছে শিক্ষার্থী ও অভিভাবকরা।  

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) বিক্ষোভকারীরা ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে।

এতে প্রায় দুই ঘণ্টা ওই মহাসড়কে যান চলাচল বন্ধ ছিল।  

এলাকাবাসী, শিক্ষার্থী ও অভিভাবকরা জানায়, গাজীপুরের সালনা বাজার এলাকায় নাসির উদ্দিন মেমোরিয়াল উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ। কলেজের ব্যবস্থাপনা কমিটি নিয়ে অনেক বিরোধ চলে আসছিল। এর জের ধরে মঙ্গলবার সকালে স্থানীয় আওয়ামী লীগ নেতা ও ওই কলেজের সাবেক সভাপতি ফজলুর রহমান ও সালনা প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি ও আওয়ামী লীগ নেতা মতিউর রহমান-সহ ১০-১২ জন বহিরাগত কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ নাজমা নাসরিনের কক্ষে যায়। এসময় কলেজের দ্বাদশ শ্রেণীর এক ছাত্রীকে কলেজের অধ্যক্ষ অকথ্য ভাষায় গালিগালাজ করেন এবং চরথাপ্পড় মারেন। এটি কলেজে দ্বাদশ শ্রেণীর ছাত্র হাসিবুল দেখে প্রতিবাদ জানায়। এ ঘটনা কলেজের অন্যন্য শিক্ষার্থীদের মধ্যে ছড়িয়ে পড়লে অধ্যক্ষ নাজমা নাসরিনের পদত্যগ দাবিতে বিক্ষোভ শুরু করে। এসময় অধ্যক্ষের কক্ষে থাকা অধ্যক্ষসহ আওয়ামী লীগ নেতা ও বহিরাগতদের অবরোধ করে রাখা হয়। একপর্যায়ে শিক্ষার্থীরা কলেজের পাশে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে। এতে ওই মহাসড়কের উভয় দিকে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। পুলিশ পরিস্থিতি শান্ত করার চেষ্টা করে ব্যর্থ হয়। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে করতে অবরুদ্ধ করে রাখা দুই আওয়ামী লীগ নেতাসহ ৫ জনকে থানা হেফাজতে নিয়ে গেলে শিক্ষার্থীরা অবরোধ প্রত্যাহার করে।  

শিক্ষার্থীরা জানায়, কলেজের বিভিন্ন সমস্যা নিয়ে অধ্যক্ষের কাছে গেলে তিনি কোনো সমাধান না করে উল্টো অকথ্য ভাষায় গালিগালাজ করে থাকেন। এছাড়াও অভিভাবকদের সঙ্গেও খারাপ আচরণ করেন। কারও এক মাসের বেতন বকেয়া থাকলে তাকে সবার সামনে বকঝকা করে ক্লাস থেকে বের করে দেন। অনেকদিন ধরে অধ্যক্ষের বিষয়ে অভিযোগ করলেও কোনো প্রতিকার পাচ্ছি না। প্রতিবাদ করায় বহিরাগতদের দিয়ে মারধর করে।  

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ কমিশনার (অপরাধ) আবু তোরাব মো. সামছুর রহমান বলেন, ঘটনা সম্পের্কে জানতে তাদের থানায় নিয়ে আসা হয়েছে। দুপুরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে এবং মহাসড়কে যানবাহন চলাচল শুরু হয়।  

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২৩
আরএস/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।