ঢাকা, রবিবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

চিংড়িতে অপদ্রব্য পুশের দায়ে ১৫ জনের জেল-জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২৩
চিংড়িতে অপদ্রব্য পুশের দায়ে ১৫ জনের জেল-জরিমানা

সাতক্ষীরা: সাতক্ষীরার পাটকেলঘাটায় অভিযান চালিয়ে চিংড়ি মাছে অপদ্রব্য পুশের দায়ে ১৫ জনকে জেল-জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) রাতে র‌্যাব-৬ এর সাতক্ষীরা কোম্পানি সদর থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, মঙ্গলবার দুপুরে র‌্যাব-৬ এর সাতক্ষীরা ক্যাম্পের একটি আভিযানিক দল এবং জেলা ম্যাজিস্ট্রেটের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেটের সমন্বয়ে সাতক্ষীরা জেলার পাটকেলঘাটা থানাধীন দলুয়া বাজার এলাকায় অভিযান চালায়।

এসময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে চিংড়িতে অপদ্রব্য পুশ করার দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৩ ধারায় নারায়ণ চন্দ্র মণ্ডল ও নিত্য নন্দন সরকারকে ২০ হাজার টাকা করে জরিমানাসহ ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড, বিশ্বনাথ মণ্ডল ও রবিন মণ্ডলকে ৫০ হাজার টাকা করে জরিমানাসহ ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড, রমেশ সরকারকে পাঁচ হাজার টাকা, উদয় মণ্ডলকে এক হাজার, শ্রীকান্ত মণ্ডলকে এক হাজার, রাজু মণ্ডলকে এক হাজার, গনেশকে তিন হাজার, সমিরনকে তিন হাজার, শুভকে তিন হাজার, শাহাদেবকে তিন হাজার, আল মামুনকে তিন হাজার, শংকরকে তিন হাজার ও জয়ন্ত সরকারকে তিন হাজার টাকা জরিমানা করা হয়।

একই সঙ্গে অপদ্রব্য পুশকৃত ৬৭ কেজি চিংড়ি মাছ ও জেলি পুশ করার সরঞ্জমাদি জব্দ করা হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, সাজাপ্রাপ্ত ব্যক্তিদের সাতক্ষীরা জেলা কারাগারে পাঠানো হয়েছে ও অর্থদণ্ডপ্রাপ্ত ব্যক্তিরা তাৎক্ষণিক স্বেছায় জরিমানার টাকা শোধ করেন। যা সরকারি কোষাগারে জমা করা হয়েছে। এছাড়া জব্দকৃত চিংড়ি ও সরঞ্জমাদি ধ্বংস করা হয়।  

বাংলাদেশ সময়: ১০১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।