ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

মুরাদনগরে ভাঙা কালভার্টে দুর্ভোগে দুই উপজেলার মানুষ 

তৈয়বুর রহমান সোহেল, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২৩
মুরাদনগরে ভাঙা কালভার্টে দুর্ভোগে দুই উপজেলার মানুষ 

কুমিল্লা: কুমিল্লার মুরাদনগর উপজেলার বাবুটিপাড়ায় একটি বড় কালভার্ট এক সপ্তাহ ধরে ভেঙে আছে। এতে বন্ধ রয়েছে মুরাদনগর-ইলিয়টগঞ্জ সড়ক।

দুর্ভোগে পড়েছেন দুই উপজেলার কয়েক লক্ষাধিক মানুষ।  

স্থানীয়দের দাবি, কালভার্ট নির্মাণের আগে খালে বিকল্প সড়ক নির্মাণ করা প্রয়োজন। এতে চলাচল স্বাভাবিক থাকবে।

স্থানীয়রা জানান, এক সপ্তাহ আগে মুরাদনগর উপজেলার বাবুটিপাড়া এলাকায় কালভার্টের মাঝের অংশ ভেঙে যায়। এরপর স্থানীয়রা দুর্ঘটনার আশঙ্কায় বাকি অংশ ভেঙে সেটিতে যান চলাচল বন্ধ করে দেন। এদিকে কালভার্ট ভেঙে গেলেও সড়ক বন্ধের সাইনবোর্ড দেওয়া হয়নি। ভাঙা স্থানে করা হয়নি কোনো বিকল্প সেতু। সে কারণে লোকজনকে সেতুর কাছে এসে ফিরে যেতে হচ্ছে। এতে ভোগান্তিতে পড়ছেন মুরাদনগর ও দাউদকান্দি উপজেলার বাসিন্দারা।

স্থানীয় ইউনিয়ন চেয়ারম্যান আরমান মিয়া বলেন, কালভার্টের মাঝের অংশ ভেঙে গেছে। এরপর স্থানীয়রা দুর্ঘটনার আশঙ্কায় বাকি অংশ ভেঙে দেয়। আপাতত ওপরের অংশ সংস্কার করে দেওয়ার কথা বলা হয়েছে। আমরা নিজেদের অর্থায়নে সংস্কারের কাজ শুরু করেছি।

উপজেলা প্রকৌশলী রায়হানুল আলম চৌধুরী বলেন, আমরা আপাতত সংস্কার করে দেব। পরবর্তীতে কালভার্ট নির্মাণ করা হবে। বিকল্প সড়ক করা যায় কিনা সে বিষয়টি ভেবে দেখা হবে।

বাংলাদেশ সময়: ১১৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।