ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বরিশালে ৪৫ কেজি গাঁজাসহ সাড়ে ৮শত ক্যান জব্দ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২৩
বরিশালে ৪৫ কেজি গাঁজাসহ সাড়ে ৮শত ক্যান জব্দ

বরিশাল: বরিশালে দুইদিনের পৃথক অভিযানে ৪৫ কেজি গাঁজা ও বিপুল পরিমাণ বিয়ার ক্যান জব্দ করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর ও আর্মড পুলিশ ব্যাটালিয়ন-১০ এর সদস্যরা।

পাশাপাশি মাদক বহন ও কারবারির সঙ্গে জড়িত থাকায় ৫ জনকে আটক করে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

আর্মড পুলিশ ব্যাটালিয়ন-১০ এর অভিযানে ৫ কেজি গাঁজা ও প্রাইভেটকারসহ ২ মাদক কারবারিকে আটক করা হয়েছে।

আটককৃতরা হলেন, কুমিল্লা জেলার মিরপুর এলাকার মৃত দুদু সরকারের ছেলে মো. শিমুল সরকার (৩০) এবং মুন্সীগঞ্জ জেলার বালাসুর পূর্ব বাগাঙ্গা এলাকার আলী আকবর তালুকদারের ছেলে মো. আফজাল হোসেন(৩৮)।

বুধবার (১৫ ফেব্রুয়ারি) বেলা ১১ টায় বরিশাল নগরের বান্দরোডস্থ আর্মড পুলিশ ব্যাটালিয়ন-১০ কার্যালয়ের সভাকক্ষে সংবাদ সম্মেলনে আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক (অতিরিক্ত ডিআইজি) মোয়াজ্জেম হোসেন ভূঞা জানান, পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) শাহ মো. ফয়সাল আহমেদের নেতৃত্বে একটি অভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে বরিশাল মেট্রোপলিটনের এয়ারপোর্ট থানাধীন উত্তর রহমতপুর এলাকায় অভিযান চালায়।

অভিযানে দুই ব্যক্তিকে একটি সাদা রংয়ের প্রাইভেটকারসহ আটক করা হয়। এ সময় প্রাইভেটকারের সামনের দুই চাকার প্লাষ্টিকের প্রটেক্টরের মধ্য থেকে অভিনব কায়দায় রক্ষিত খাকি কস্টেপ দ্বারা পেচানো ৫ পোটলা গাঁজা উদ্ধার করা হয়। যার প্রতিটি পোটলার ওজন ১ কেজি করে। উদ্ধার হওয়া গাঁজার আনুমাণিক মূল্য আড়াইলাখ টাকা।

এদিকে, আগের দিন ঢাকা-বরিশাল মহাসড়কে চেকপোষ্ট বসিয়ে যানবাহনে তল্লাশি চালিয়ে ৪০ কেজি গাঁজা ও ৮৫০ ক্যান বিয়ার জব্দ করে মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর।

এ সময় বিয়ার বহনকারী প্রাইভেট কার ও গাঁজা বহনকারী পিকআপসহ তিনজনকে আটক করা হয়েছে।

আটককৃতরা হলেন- প্রাইভেটকার চালক ও নারায়নগঞ্জের রুপগঞ্জের চনপাড়া এলাকার আব্দুল হাইয়ের ছেলে আরিফ, পিকআপ চালক ও বরিশাল নগরের কাউনিয়া এলাকার ফারুক গাজীর ছেলে সাইফুল এবং পিকআপ চালকের সহযোগী বরিশাল নগরের ৩ নম্বর ওয়ার্ডের মতাশার এলাকার খলিল মিয়ার ছেলে আব্দুর রহমান।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) দুপুরে বিষয়টি নিশ্চিত করে মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর বরিশাল বিভাগীয় কার্যালয়ের গোয়েন্ত বিভাগের সহকারী পরিচালক মো. এনায়েত হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে বরিশালের বাবুগঞ্জ উপজেলার নতুনহাট এলকার ঢাকা-বরিশাল মহাসড়কে চেকপোষ্ট বসানো হয়।

এসময় একটি প্রাইভেটকারে তল্লাশী চালিয়ে ৮৫০ ক্যান ব্লাকডেভিল বেলজিয়ান ব্যান্ডের বিদেশি বিয়ার জব্দ করা হয়। পাশাপাশি প্রাইভেটকারসহ এর চালককে আটক করা হয়।

আটককৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানান, ঢাকার বাড্ডা থেকে বিয়ারগুলো এবং ব্রাক্ষ্মণবাড়িয়া থেকে গাঁজাগুলো বরিশালে আসছিল।

উভয় ঘটনায় সংশ্লিষ্ট থানায় মামলা দায়ের করা হয়েছে জানিয়ে সহকারী পরিচালক মো. এনায়েত হোসেন বলেন, জব্দ বিয়ার ও গাঁজাগুলো বরিশালে কোথায় এবং কার কাছে যাচ্ছিল সে বিষয়ে তদন্ত করে দেখা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৬৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২৩
এমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।