ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কর্মীদের দক্ষতার সনদের স্বীকৃতির বিষয়ে উভয় দেশ কাজ করবে : প্রবাসীমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২৩
কর্মীদের দক্ষতার সনদের স্বীকৃতির বিষয়ে উভয় দেশ কাজ করবে : প্রবাসীমন্ত্রী

ঢাকা: কর্মীদের দক্ষতার সনদের স্বীকৃতির বিষয়ে উভয় দেশ কাজ করবে মর্মেও সম্মত হয়েছে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ।

বুধবার (১৫ ফেব্রুয়ারি) প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

 

সংবাদ বিজ্ঞপ্তিতে জানা যায়, ওয়ার্ল্ড গভর্নমেন্ট সামিটের ভেন্যু মাদিনা জুমাইরার মিনা আল সালামে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদের সঙ্গে সংযুক্ত আরব আমিরাতের মানব সম্পদ ও এমিরেটাইজেশন মন্ত্রী ড. আব্দুল রহমান আব্দুল মান্নান আল আওয়ার অনুষ্ঠিত দ্বিপাক্ষিক বৈঠকে এ কথা জানান।

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ জানান, বৈঠকে বাংলাদেশ থেকে সংযুক্ত আরব আমিরাতে দক্ষ শ্রমিক প্রেরণের বিষয়ে আলোচনা হয়েছে। এ সময় সংযুক্ত আরব আমিরাত বাংলাদেশ থেকে প্রফেশনাল, টেকনোলজিস্ট, নার্স ও কেয়ার গিভার নিয়োগের আগ্রহ প্রকাশ করেছে। বৈঠকে সংযুক্ত আরব আমিরাতের জয়েন্ট টেকনিক্যাল কমিটির দ্বিতীয় সভা খুব শীঘ্রই করার বিষয়ে উভয়পক্ষ সম্মত হয়েছে।  

বৈঠকে আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত জনাব মো. আবু জাফর, কনসাল জেনারেল বি এম জামাল হোসেন, মিনিস্টার (লেবার- লোকাল) ফাতেমা জাহান, সংযুক্ত আরব আমিরাতের অ্যাক্টিং এসিস্ট্যান্ট আন্ডার সেক্রেটারি ফর কমিউনিকেশন অ্যান্ড ইন্টারন্যাশনাল রিলেশনস সায়মা ইউসেফ আলওয়াধসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।  

উল্লেখ্য, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি ১৩-১৫ ফেব্রুয়ারি দুবাই এ অনুষ্ঠিত ওয়ার্ল্ড গভর্নমেন্ট সামিট- ২০২৩ এ অংশগ্রহণ করেন। এছাড়াও গত ১৪ ফেব্রুয়ারি মিনা আল সালামের TDRA হলে লেবার সেন্ডিং ও রিসিপিয়েন্ট কান্ট্রির মধ্যে অনুষ্ঠিত আলোচনা সভায় অংশগ্রহণ করেন ও উক্ত সভায় মাইগ্রেশন সেক্টরে বাংলাদেশের গৃহীত বিভিন্ন পদক্ষেপ তুলে ধরেন। এছাড়াও বর্তমান বিশ্বের চাহিদা অনুযায়ী দক্ষ মানব সম্পদ তৈরিতে বাংলাদেশের অবস্থান তুলে ধরেন।

বাংলাদেশ সময় : ২২২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫,২০২৩
জিসিজি/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।