ঢাকা, সোমবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

‘শেখ হাসিনার সময়ে মসজিদগুলোর উন্নয়ন হয়েছে’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২৩
‘শেখ হাসিনার সময়ে মসজিদগুলোর উন্নয়ন হয়েছে’

নীলফামারী: সাবেক সংস্কৃতি বিষয়ক মন্ত্রী ও সংসদ সদস্য (এমপি) আসাদুজ্জামান নূর বলেছেন, বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনার সময়েই দেশে মসজিদের সংখ্যা বেড়েছে, মসজিদগুলোর উন্নয়ন হয়েছে এবং ইমাম মুয়াজ্জিনরা সম্মানিত হয়েছেন। বিশেষ করে মডেল মসজিদ স্থাপন বাংলাদেশ ছাড়াও পৃথিবীর আর কোথাও নেই অথচ শেখ হাসিনাকে ইসলাম বিরোধী বলে থাকেন স্বাধীনতা বিরোধী অপশক্তি।

এই অপশক্তির বিরুদ্ধে দাঁড়াতে হবে।

শনিবার (১৮ ফেব্রুয়ারি) দুপুরে বাংলাদেশ টেলিকমিউনিকেশনস কোম্পানি লিমিটেড (বিটিসিএল) নীলফামারী কার্যালয়ের মাঠ প্রাঙ্গণে ‘জঙ্গিবাদ-সন্ত্রাস প্রতিরোধ সামাজিক সম্প্রতি বজায় রাখা এবং ইমাম ও আলেম সমাজের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আমাদের করণীয়’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন আসাদুজ্জামান নূর।
 
রেলপথ মন্ত্রনালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য আসাদুজ্জামান নূর বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলামিক ফাউন্ডেশন স্থাপন করেছিলেন ইসলাম প্রচারের জন্য। এই ইসলামিক ফাউন্ডেশনের কারণেই ইমাম মুয়াজ্জিনদের আজ সুযোগ-সুবিধা করে দিচ্ছেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা।
 
আসাদুজ্জামান নূর বলেন, স্বাধীনতা বিরোধী অপশক্তির ষড়যন্ত্র শেষ হয়নি তারা ষড়যন্ত্র করেই চলেছে। ধর্মের অপব্যাখ্যা দিয়ে মানুষকে বিভ্রান্ত করছে ভুল পথে নিয়ে যাওয়ার চেষ্টা করছে। এই অপশক্তির বিরুদ্ধে সজাগ থাকতে হবে। সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধে আলেম সমাজকেই দায়িত্ব নিতে হবে কারণ আপনার ধর্মীয় নেতা। কোনোভাবে যাতে একজন মানুষও ভুল পথে না যায়। এদিকে সতর্ক থাকতে হবে।  

ইসলামিক ফাউন্ডেশন নীলফামারী জেলা কার্যালয়ের উপ-পরিচালক এ কে এম জাকিউজ্জামানের সভাপতিত্বে আলোচনা সভা পরিচালনা করেন কার্যালয়ের মাঠ কর্মকর্তা সোলায়মান আলী। বিশেষ অতিথি হিসেবে পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মমতাজুল হক, নীলফামারী পৌর আওয়ামী লীগের সভাপতি মসফিকুল ইসলাম রিন্টু ও সাধারণ সম্পাদক আরিফ হোসেন মুন বক্তব্য দেন।  

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বঙ্গবন্ধু পরিষদের রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক মশিউর রহমান।  

অন্যান্যের মধ্যে জেলা ইমাম সমিতির সাধারণ সম্পাদক মাওলানা খন্দকার আশরাফুল হক নূরী বক্তব্য দেন।

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৮, ২০২৩
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।