ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

গুলশানে আগুন, কারণ অনুসন্ধানে ফায়ারের সার্ভিসের তদন্ত কমিটি  

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৩
গুলশানে আগুন, কারণ অনুসন্ধানে ফায়ারের সার্ভিসের তদন্ত কমিটি

 

ঢাকা: গুলশানের ১২তলা ভবনে অগ্নিকাণ্ডের কারণ অনুসন্ধানে ফায়ার সার্ভিস মহাপরিচালকের নির্দেশনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

রোববার (১৯ ফেব্রুয়ারি) রাত পৌনে দুইটার দিকে ফায়ার সার্ভিস সদর দপ্তর থেকে মিডিয়া কর্মকর্তা শাজাহান শিকদার এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠনের সিদ্ধান্ত  জানিয়েছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন।

তদন্ত কমিটির প্রধান হলেন পরিচালক (অপারেশন ও মেইনটেন্যান্স) লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ তাজুল ইসলাম চৌধুরী।

সদস্য হিসেবে থাকবেন উপ-পরিচালক (অপারেশন ও মেইনটেনেন্স), সহকারী পরিচালক, ঢাকা, গুলশান জোনের উপ-সহকারী পরিচালক এবং স্থানীয় ফায়ার স্টেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা।  

তিনি আরও জানান, এ কমিটি ঘটনাস্থল পরিদর্শন করে আগুনে সূত্রপাতসহ নানা বিষয় নিয়ে বিস্তারিত তদন্ত করে দেখবে।

এর আগে সন্ধ্যা ৭টার দিকে গুলশান-২ নম্বরের ১০৪ নম্বর রোডের ১২তলা ভবনের ৭ম তলায় আগুন লাগে। রাত সাড়ে ১১টার দিকে আগুন নিভেছে। ১১৪ জনবল নিয়ে ফায়ার সার্ভিসের ১৯টি ইউনিট চার ঘণ্টার চেষ্টায় আগুন নেভাতে সক্ষম হয়। এখন ভবনে তল্লাশি চলছে। এ ঘটনায় শিশুসহ ২২ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। ভবন থেকে লাফিয়ে পড়ে কয়েকজন আহত হয়েছেন এবং আনোয়ার (৩০) নামে একজন নিহত হয়েছেন।

বাংলাদেশ সময়: ০২১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৩
এজেডএস/এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।