ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

গুলশানে অগ্নিকাণ্ড: বার্ন ইনস্টিটিউটে আরও দুজন ভর্তি

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৩
গুলশানে অগ্নিকাণ্ড: বার্ন ইনস্টিটিউটে আরও দুজন ভর্তি

ঢাকা: রাজধানীর গুলশানের একটি ভবনে আগুনে দগ্ধ আরও দুজনকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে।

সোমবার (২০ ফেব্রুয়ারি) বার্ন ইনস্টিটিউটের সমন্বয়কারী ডা. সামন্ত লাল সেন এ তথ্য জানান।

রোববার রাতে জরুরি বিভাগে তাদের দুজনকে নিয়ে আসা হয়। আহতরা হলেন- মো. মুসা শিকদার (৩৩) ও রওশন আলী (৩০)।

ডা. সামন্ত লাল সেন বলেন, গুলশানে অগ্নিকাণ্ডের ঘটনায় আমাদের এখানে আরও দুই পুরুষ এসেছেন। জরুরি বিভাগে তাদের চিকিৎসা চলছে। তবে তাদের শরীরে কোনো বার্ন না থাকলেও শ্বাসনালিতে বার্ন থাকতে পারে। এর আগে শামা রহমান সিনহা (৩৭) নামে এক নারীকে ভর্তি করা হয়।  

তিনি বলেন, শেখ হাসিনা বার্নে মোট তিনজন ভর্তি আছেন। এক নারী আইসিইউতে আছেন । তার অবস্থা শঙ্কামুক্ত নয়। তার শ্বাসনালি পুড়েছে, লাফ দেওয়ার ফলে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। দুপুর ১২টার দিকে একটি মেডিকেল বোর্ড গঠন করা হবে।

জানা গেছে, মুসা শিকদার গাড়ি চালক এবং আহত রওশন আলী পিয়ন। তীব্র ধোঁয়ার কারণে তারা অসুস্থ হয়ে পড়েন। পরে ফায়ার সার্ভিস তাদের উদ্ধার করে একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যায়। সেখান থেকে শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে নেওয়া হয়।

রোববার সন্ধ্যা ৭টার দিকে গুলশান ২-এর ওই ভবনের সাততলায় আগুন লাগে। প্রায় চার ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় ফায়ার সার্ভিসের ১৯টি ইউনিট।
 
এ ঘটনায় ভবন থেকে লাফিয়ে পড়ে আনোয়ার হোসেন (৩০) নামে একজন নিহত হয়েছেন। আহত হয়েছেন কয়েকজন।  

শিশু ও নারীসহ ২২ জনকে জীবিত উদ্ধার করেন ফায়ার সার্ভিসের সদস্যরা। পরে রাতেই ফায়ার সার্ভিসের পক্ষ থেকে পাঁচ সদস্যের একটি তদন্ত দল গঠন করা হয়।

বাংলাদেশ সময়: ১০৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৩
এজেডএস/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।