ঢাকা, সোমবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

গুলশানে অগ্নিকাণ্ড, পুলিশের নিয়ন্ত্রণে ভবন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৩
গুলশানে অগ্নিকাণ্ড, পুলিশের নিয়ন্ত্রণে ভবন

ঢাকা: রাজধানীর গুলশানে আগুন লাগা ১২ তলা আবাসিক ভবনটি বর্তমানে পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে। ভবনটিতে বর্তমানে কোনো বাসিন্দা নেই।

সোমবার (২০ ফেব্রুয়ারি) সকালে গুলশান ২ এর ১০৪ নম্বর সড়কের বাড়িটির সামনে গিয়ে দেখা যায়, পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা বাড়িটির সামনে অবস্থান করছেন। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ ও ফ্ল্যাট মালিক ছাড়া কাউকে ভেতরে ঢুকতে দেওয়া হচ্ছে না।

রোববার (২০ ফেব্রুয়ারি) রাতে আগুন নিয়ন্ত্রণের পর ভবনটি পুলিশ ও ফ্ল্যাট মালিকদের কাছে বুঝিয়ে দেয় ফায়ার সার্ভিস। এরপর ভবনটি নিয়ন্ত্রণে নেয় পুলিশ সদস্যরা।

এদিকে ভবনটিতে বর্তমানে কোনো বাসিন্দা নেই। তারা আত্মীয়-স্বজনদের বাড়িতে অবস্থান করছেন বলে জানা গেছে।

এছাড়া ফায়ার সার্ভিসের সদস্যরা সকাল থেকে ভবনটিতে নতুন করে তল্লাশি চালায়। তবে তল্লাশিতে নতুন করে আর কোনো মরদেহ পাওয়া যায়নি বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের ঢাকা জোনের অঞ্চল-৩ এর উপ-পরিচালক শফিকুল ইসলাম।

এর আগে রোববার (১৯ ফেব্রুয়ারি) সন্ধ্যা ৭টার দিকে ওই ভবনের ৭ তলায় আগুন লাগে। প্রায় চার ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় ফায়ার সার্ভিসের ১৯টি ইউনিট। ।

এ ঘটনায় ভবন থেকে লাফিয়ে পড়ে আনোয়ার হোসেন (৩০) নামের একজন নিহত হয়েছেন। আহত হয়েছেন কয়েকজন। এছাড়া শিশু ও নারীসহ ২২ জনকে জীবিত উদ্ধার করেন ফায়ার সার্ভিসের সদস্যরা। পরে রাতেই ফায়ার সার্ভিসের পক্ষ থেকে পাঁচ সদস্যের একটি তদন্ত দল গঠন করা হয়।

বাংলাদেশ সময়: ১০৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৩
এসসি/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।