ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

গুলশানে আগুন: বার্ন ইনস্টিটিউট থেকে ছাড়পত্র পেয়েছে দুজন

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৩
গুলশানে আগুন: বার্ন ইনস্টিটিউট থেকে ছাড়পত্র পেয়েছে দুজন

ঢাকা: রাজধানীর গুলশানের একটি ভবনে অগ্নিকাণ্ডের সময় ভবন থেকে ফায়ার সার্ভিসের উদ্ধার করা দুজনকে ছাড়পত্র দিয়েছে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট। তারা হলেন- মো. মুসা শিকদার (৩৩) ও রওশন আলী (৩০)

সোমবার (২০ ফেব্রুয়ারি) দুপুরে তাদের ছুটি দেওয়া হয়।

 

বিষয়টি নিশ্চিত করেন, শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ডা. রায়হানা আউয়াল।

তিনি বলেন, গুলশানের অগ্নিকাণ্ডের ঘটনায় আমাদের এখানে আরও দুই পুরুষ ও এক নারী ভর্তি হয়। এরমধ্যে দুই ব্যক্তিকে ছাড়পত্র দেওয়া হয়েছে। তাদের শরীরে দগ্ধতার কোনো চিহ্ন পাওয়া যায়নি। পাশাপাশি শ্বাসনালীতে বার্ন ছিল না। তবে তাদের ভেতরে আতঙ্ক কাজ করছিল। তারা সুস্থ থাকায় চিকিৎসা দিয়ে ছুটি দেওয়া হয়েছে।  

তবে শামা রহমান সিনহাকে (৩৭) ভর্তি রাখা হয়েছে। তিনি আইসিইউতে আছেন। তার অবস্থা শঙ্কামুক্ত নন। তার শ্বাসনালী পুড়েছে ও লাফ দেওয়ার ফলে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে।

আহত মুসার ভাই আসাদ শিকদার জানান, মুসা গুলশানে ওই ভবনের ১০ তলায় নিউজ গ্রুপের ব্যবস্থাপনা পরিচাল আরিফ ইব্রাহীমের ব্যক্তিগত গাড়িচালক। ওই ভবনেই থাকতো। ঘটনার সময় তার ফায়ার সার্ভিস তাদেরকে উদ্ধার করে।

এদিকে আহত রওশন আলীর স্ত্রী উম্মে কুলসুম জানান, তারা আশুলিয়া নিশ্চিন্তপুর এলাকায় থাকে। আশুলিয়ায় অবস্থিত নিউজ গ্রুপের অফিস সহকারী ছিল তার স্বামী। রোববার সন্ধ্যার দিকে অফিসিয়াল কাজে গুলশানে ওই বাসার ১০ তলায় এমডি স্যার আরিফ ইব্রাহিমের সঙ্গে দেখা করতে যায়। তখনই ওই ভবনে অগ্নিকাণ্ডের সময় তিনি আটকা পড়েন। এসময় বাসার অন্য সদস্যদের ফায়ার সার্ভিস উদ্ধার করতে সক্ষম হয়। কিন্তু বেলকনিতে মুসা ও রওশন আলী আটকে পরে।  

তিনি আরও জানান, মুসা ও রওশন ১০তলা থেকে লাফ দেওয়ার প্রস্তুতি নিচ্ছিল। হঠাৎ একটা লাইটের আলো তাদের চোখে পরে। এবং লাফ দিতে নিষেধ করে। পরে ফায়ার সার্ভিস সদস্যরা তাদের দুজনকে উদ্ধার করে। এবং স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যায়। সেখান থেকে শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে নিয়ে আসা হয়।

বাংলাদেশ সময়: ২১৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৩
এজেডএস/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।