ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

গুলশানে ভবনে আগুনের ঘটনায় অপমৃত্যুর মামলা

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২৩
গুলশানে  ভবনে আগুনের ঘটনায় অপমৃত্যুর মামলা

ঢাকা: রাজধানীর গুলশান-২ নম্বরে ১২ তলা একটি আবাসিক ভবনে অগ্নিকাণ্ডে দুজনের মৃত্যুর ঘটনায় একটি মামলা দায়ের হয়েছে।  

সোমবার (২০ ফেব্রুয়ারি) একমি ল্যাবরেটরিস লিমিটেডের ঢাকার এরিয়া ম্যানেজার রাকিব হাসান বাদী হয়ে গুলশান থানায় এই মামলা দায়ের করেন।

রাত ১১টা ৪৫ মিনিটে গুলশান থানার ডিউটি অফিসার উপ-পরিদর্শক (এসআই) মো. আজিজ বাংলানিউজকে এই তথ্য নিশ্চিত করেছেন।  

তিনি বলেন, রোববার রাতে গুলশানে ওই আবাসিক ভবনে আগুনের ঘটনায় দুজনের মারা যাওয়ার পরিপ্রেক্ষিতে একটি অপমৃত্যুর মামলা দায়ের করা হয়েছে। এ বিষয়ে আমাদের তদন্ত চলছে।  

মামলার এজাহারে বলা হয়, গুলশান-২ নম্বরের আবাসিক ভবনের ফ্ল্যাট নং এ-১২ ও এ-১৩ এর মালিক একমি গ্রুপের ডিরেক্টর ফাহিম সিনহা। ভবনের পঞ্চম তলায় বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে। পরে আগুনের লেলিহান শিখা দ্রুত ভবনে ছড়িয়ে পড়ে।  

এজাহারে আরও বলা হয়, অগ্নিকাণ্ডের সময় ফাহিম সিনহার বাসায় কর্মরত ছিলেন কেয়ারটেকার আনোয়ার হোসেন (৩০) ও বাবুর্চি রাজিব পাইরিস রাজু (৩৯)। আগুন লাগার পর তারা কোনো উপায় না পেয়ে জীবন বাঁচাতে এ-১২ নং ফ্ল্যাট থেকে নিচে অবস্থিত সুইমিং পুলে ঝাঁপ দেন।  

পরে তারা সুইমিং পুলে পড়ে গিয়ে শরীরের বিভিন্ন স্থানে গুরুতর আঘাত পান। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা আনোয়ার হোসেনকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করলে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।  

রাজিব পাইরিস রাজুকে উদ্ধার করে শিকদার মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করলে তিনিও চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

বাংলাদেশ সময়: ০০১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২৩
এসজেএ/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।